রাজধানীর বছিলায় জুতার কারখানায় আগুন

আগের সংবাদ

সংসদে প্রধানমন্ত্রী : দেড় বিলিয়ন ডলার সহায়তা সংগ্রহের চেষ্টা চলছে

পরের সংবাদ

উইন্ডিজ সফরে টি-টোয়েন্টি দলে ফিরছেন তাসকিন

প্রকাশিত: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ইনজুরির সঙ্গে টাইগার পেসার তাসকিন আহমেদের লড়াইটা বহুদিনের। তবে চোটের সঙ্গে বন্ধুত্ব না করে প্রতিবারই নিরলস পরিশ্রমের মাধ্যমে ফের মাঠে ফিরেন এই দুর্দান্ত পেসার। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের সবশেষ টেস্ট সিরিজে চোটে পড়েন ২৭ বছর বয়সি তাসকিন। ডারবানে সিরিজের প্রথম ম্যাচে কাঁধের চোট নিয়েই বল করেছিলেন তিনি। তবে তীব্র অস্বস্তি অনুভব করায় একপর্যায়ে মাঠ থেকে উঠে যেতে হয় তাকে। এরপর পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলা হয়নি তার। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষেও সিরিজ মিস করনে তিনি। তবে উইন্ডিজ সফরে টাইগারদের টি-টোয়েন্টি দলে ফিরেছেন ডান-হাতি পেসার। অবশেষে কাঁধের চোট থেকে সুস্থ হয়ে ফিরে আসা তাসকিনকে ওয়েস্ট ইন্ডিজ সফরে শুধু ওয়ানডে স্কোয়াডে যুক্ত করেছিলেন নির্বাচকরা। তবে রিহ্যাবে ভালো করায় তার মাঠে ফেরার সময় এগিয়ে এসেছে। এজন্য টি-টোয়েন্টি স্কোয়াডেও যুক্ত করা হয়েছে ডান-হাতি পেসারকে। আগামী ২৩ জুন তাসকিনের ওয়েস্ট ইন্ডিজে উড়াল দেয়ার কথা রয়েছে। এর আগে নিয়মিত অনুশীলন করে নিজেকে ঝালিয়ে নেবেন দ্রুতগতির এই বোলার। গতকাল বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ইনজুরি শেষে তাসকিনের মাঠে ফেরার বিষয়ে বলেন, তাসকিন পুনর্বাসনের দ্বিতীয় পর্যায়ে রয়েছেন। এখন সে ফুল রানআপে ৭০-৮০ ইন্টেনসিটিতে বল করতে পারছেন। এভাবেই ওর বোলিংয়ের গতি বাড়তে থাকব। আশা করছি ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি ম্যাচে খেলতে তাসকিনের কোনো অসুবিধা হবে না।

এদিকে রিহ্যাব ও স্কিল ট্রেনিংয়ে তাসকিন ভালো করায় তাকে টি-টোয়েন্টি স্কোয়াডেও যুক্ত করা হয়েছে। গত পহেলা জুন থেকে বোলিং শুরু করেছেন তিনি। এর আগে দীর্ঘদিন চলেছে তার রিহ্যাব। বোলিংয়ে ছন্দ পাওয়ার পাশাপাশি ডান-হাতি পেসার ফিটনেস পরীক্ষাতেও উতরে গেছেন। ফিজিওর থেকে ইতিবাচক সাড়া পাওয়ায় তাসকিনকে টি-টোয়েন্টিতেও নেয়া হয়েছে। আগামী ১৬ জুন প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। আর এবারের সফর শেষ হবে ওয়ানডে সিরিজ দিয়ে। ১০, ১৩ ও ১৬ জুলাই ম্যাচগুলো হবে। এর আগে রয়েছে টি-টোয়েন্টি সিরিজ। ২ জুলাই প্রথম টি-টোয়েন্টি খেলবে দুই দল। পরের দুটি ৩ ও ৭ জুলাই।
এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরে চোটে পড়েন তাসকিন। ফলে কাঁধের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টের সিরিজের খেলতে পারেননি। দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে রওনা হন। সেখানে পুরোপুরি সুস্থ হতে কোনো অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়নি টাইগার পেসারকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়