ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

সড়কে ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল ৩ বিজ্ঞানীর

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আজিম উদ্দিন, সাভার (ঢাকা) থেকে : সাভারের বলিয়ারপুরে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের তিন কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো আহত হয়েছেন অন্তত ৫০ জন যাত্রী।
খবর শুনে আহতদের দেখতে হাসপাতালে ছুটে আসেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এ সময় তিনি নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দেন।
গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
নিহতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বাসিন্দা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ইঞ্জিনিয়ার কাউসার আহম্মেদ রাব্বি, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা অন্তঃসত্ত্বা পূজা সরকার ও পরমাণু শক্তি কমিশন স্টাফ বাসের চালক রাজিব হোসেন।
পুলিশ বলছে, সকালে রাজধানীর ঢাকা থেকে আশুলিয়ার গণকবাড়ী এলাকায় বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি বাস সাভারে আসছিল। বাসটি বলিয়ারপুর এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের আইল্যান্ডের উপরে উঠিয়ে দেয়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় সাভার থেকে ছেড়ে আসা দ্রুতগতির একটি গরুবোঝাই ট্রাক ওই বাসটির পেছনে ধাক্কা দেয় ও সাভার থেকে ছেড়ে আসা অপর একটি যাত্রীবাহী বাসও ওই বাস ও ট্রাককে ধাক্কা দেয়। এ সময় দুটি বাস ও ট্রাকের যাত্রীরা গুরুতর আহত হয়।
খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা-কবলিত যাত্রীদের উদ্ধারে তৎপরতা চালায়। তারা আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে এলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের কর্মকর্তা প্রকৌশলী

কাওছার রাব্বি, আরিফুজ্জামান ও পূজা সরকারকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় আহতদের চিকিৎসাসেবা চলছে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে। এদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। সাভার মডেল থানার পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করেছে।
সাভার হাইওয়ে থানার পুলিশ জানায়, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়ি তিনটি মহাসড়ক থেকে সরিয়ে রাস্তার পাশে রাখা হয়েছে। দুর্ঘটনার কারণে ঘণ্টাখানেকের মতো ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। মহাসড়ক থেকে দুর্ঘটনা-কবলিত গাড়িগুলো সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।
এ ঘটনায় আহতদের দেখতে হাসপাতালে ছুটে আসেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এ সময় তিনি নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন, আমরা জনগণের ট্যাক্সের টাকায় ও কষ্টের টাকায় একেক জনকে তৈরি করি। যে চারজন মারা গেছেন তাদের মধ্যে দুজন খুবই সিনিয়র এবং দুজন মিড লেভেলের কর্মকর্তা। এদের কোনো রিপ্লেসমেন্ট নেই। এটা খুবই দুঃখজনক। রাস্তাঘাটে আমরা খুবই বেখেয়ালি গাড়ি চালাই। আর এর বলি হয় সাধারণ মানুষ, যারা দেশকে কিছু দিতে পারেন। যারা আহত হয়ে এখানে চিকিৎসাধীন রয়েছেন তাদের আরোগ্য কামনা করি। আর যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আমরা যতদূর পারি তাদের সহযোগিতা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়