ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

সীতাকুণ্ডের ঘটনায় ক্রিকেটারদের শোক

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে গতকাল। মর্মান্তিক এই ঘটনায় শোক জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট দলের সহঅধিনায়ক লিটন দাসসহ জাতীয় দলের ক্রিকেটাররা। চট্টগ্রামের সীতাকুণ্ডে বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়েই চলেছে। দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চার শতাধিক। তাদের মধ্যে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীও রয়েছেন।
চট্টগ্রামের ছেলে তামিম ইকবাল রাতে আগুন লাগার পরই ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সবাইকে অনুরোধ করব চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য।
মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি অনুষ্ঠানে গতকাল তামিম বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে যা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। এই ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, আহত এবং নিহত হয়েছে, তাদের পরিবারের প্রতি আমাদের সবার দোয়া আছে। বাংলাদেশে এরকম ঘটনা আগেও ঘটেছে। যখনই এরকম ঘটনা ঘটে, আমরা দেশ হিসেবে একসঙ্গে এগিয়ে আসি। এটা খুবই গুরুত্বপূর্ণ। এটাও একই রকম ঘটনা। আমরা যে যেখানে আছি ছোট বড় যতটুকু পারি, সহযোগিতা নিয়ে এগিয়ে আসি। আশা করি, তারা সবার কাছ থেকে সব রকমের সহযোগিতা পাবে। আমরাও তাদের পাশে আছি।
সাবেক অধিনায়ক মাশরাফি সামাজিক যোগাযোগ ফেসবুকে সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ করে লিখেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আহত হয়েছেন তাদের প্রতি রইল সমমর্মিতা। আমি চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষকে অনুরোধ করি, তারা যেন হতাহতদের সাহায্যে এগিয়ে আসে। শুনেছি প্রচুর রক্তের প্রয়োজন। সবাই এগিয়ে আসুন। আপনার একটু সহযোগিতা, এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। হাসি ফোটাতে পারে একটি পরিবারকে। সবাই প্রার্থনা করি।

লিটন দাস ফেসবুকে লিখেছেন, চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সবাইকে অনুরোধ করব চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য।
জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ ফেসবুক পোস্টে বলেন, আসুন, চট্টগ্রামের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ, ফায়ার ফাইটার, ডাক্তার, পুলিশসহ উদ্ধারকার্যে অংশ নেয়া সবার জন্য দোয়া করি। যে যেভাবে পারি, সাহায্যের হাত বাড়িয়ে দিই।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিক লিখেছেন, চট্টগ্রামের অগ্নিকাণ্ডের খবর শুনে খুবেই মর্মাহত হলাম। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য প্রার্থনা করছি। শক্ত থাকো সীতাকুণ্ড। আল্লাহ আমাদের সবাইকে রক্ষা করুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়