ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

ভোলায় উদ্যোক্তা সেজে বিসিকের গাছ চুরি!

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোলা প্রতিনিধি : বিনা নোটিসে যথন তখন সরকারি গাছ কেটে নিয়ে যাচ্ছে চোরাকারবারিরা। গতকাল রবিবার দুপুর ১১টার সময় এমনি একটি ঘটনা ঘটেছে ভোলার বিসিক শিল্পনগরীতে। নাম মাত্র উদ্যোক্তা সেজে মাসুম বিল্লাহ নামের এক গাছ চোরাকারবারি দিনে দুপুরে অবৈধ পন্থায় ভোলা বিসিক থেকে গাছ কাটে।
এই তথ্যের ভিত্তিতে সাংবাদিকরা সেখানে গিয়ে ছবি তোলার চেষ্টাকালে তাদের দিকে তেড়ে আসেন মাসুম বিল্লাহ। মাসুম বলেন, কর্মকর্তা সোহাগ আমাকে গাছ কাটার অনুমতি দিয়েছে, তাই আমি গাছ কাটি। আমার কি অপরাধ। বৈধ কাগজপত্র নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা কাটাকাটি হলে বিষয়টি স্থানীয়দের মাঝে জানাজানি হয়। পরিবেশ পরিস্থিতি খারাপ বুঝে মাসুম তার লোকজন নিয়ে দৌড়ে পালিয়ে যায়। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এদিকে নাম প্রকাশ না করার শর্তে বিসিকের কয়েক উদ্যোক্তা ও প্রত্যক্ষ্যদর্শীরা দাবি করেন গাছ চুরির বিষয়টিতে কর্মকর্তা সোহাগের সংশ্লিষ্টতা রয়েছে। তারা আরো বলেন, এই কর্মকর্তা সোহাগের পৃষ্ঠপোষকতায় এমন ঘটনা এর আগেও কয়েকবার ঘটেছে।
বিষয়টি নিয়ে কথা হয় ভোলা বিসিক শিল্পনগরীরর উপ-ব্যবস্থাপক মো. সোহাগ মিয়ার সঙ্গে। তিনি তার বিরুদ্ধে গাছ চুরির সংশ্লিষ্টতার অভিযোগ অস্বীকার করে উল্টো চোরের পক্ষে ছাফাই গেয়ে বলেন, উদ্যোক্তা মাসুম বিল্লাহ গাছ কাটার জন্য আমার কাছে পরামর্শ চাইলে আমি তাকে অনুমতি দেই। বিনা নোটিসে সরকারি গাছ কাটার পারমিশন দিতে পারেন কিনা সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিষয়টি লম্বা প্রসেস তাই সংশ্লিষ্ট কর্মকর্তার অনুমতি নিতে প্রয়োজনবোধ মনে করিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়