ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করলেন নৌবাহিনী প্রধান

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২’ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনী ঢাকা, চট্টগ্রাম, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ দেশের সব নৌঘাঁটি, উপকূলীয় স্থাপনা এবং এলাকাসমূহে বৃক্ষরোপণ কর্মসূচি নিয়েছে। এ উপলক্ষে গতকাল রবিবার নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল চট্টগ্রামস্থ বানৌজা ঈসাখান নাবিক প্রশিক্ষণ কেন্দ্রের সম্মুখে একটি গাছের চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন। সেই সঙ্গে ঢাকা, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ সব নৌঘাঁটিতে একযোগে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
পরে বৃক্ষরোপণ কর্মসূচির সাফল্য কামনা করে মোনাজাত করা হয়। এ সময় অন্যদের মধ্যে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, চট্টগ্রাম নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকরা উপস্থিত ছিলেন। আইএসপিআর
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান বর্তমান সরকার গৃহীত পদক্ষেপসমূহ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের নৌ সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়া তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার ওপর গুরুত্বারোপ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়