ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

ফসলের ক্ষতিকর পোকামাকড় : বারিতে প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এবং কীটতত্ত্ব বিভাগের যৌথ আয়োজনে গতকাল রবিবার বারির সেমিনার রুমে সোসাইটি ফর সোসাল সার্ভিসের (এসএসএস) কর্মকর্তাদের জন্য ‘পরিবেশসম্মত উপায়ে আনারস ও বিভিন্ন সাথী ফসলের ক্ষতিকর পোকামাকড় ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি), এসএসএস এর অর্থায়নে ৫-৭ জুন তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচিতে সোসাইটি ফর সোসাল সার্ভিসের (এসএসএস) ১৫ কর্মকর্তা অংশ নিচ্ছেন। বিজ্ঞপ্তি।
বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন। বারির পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম ও পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী। বারির কীটতত্ত্ব বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আখতারুজ্জামান সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান ড. নির্মল কুমার দত্ত। এছাড়া অনুষ্ঠানে এসএসএসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন সংগঠনের কৃষি বিভাগের প্রধান কৃষিবিদ প্রদীপ কুমার সরকার।

প্রধান অতিথির বক্তব্যে বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, বর্তমান সরকার দেশের মানুষের কাছে নিরাপদ খাদ্য পৌঁছে দিতে বদ্ধপরিকর। বারি দেশের কৃষি গবেষণার পথিকৃৎ। তাই এ প্রতিষ্ঠান উৎপাদিত খাদ্যকে নিরাপদ ও পুষ্টিসমৃদ্ধ করতে গবেষণা পরিচালনা করে আসছে। অল্প দামের ফসলকে কীভাবে ভ্যালু এড করে উচ্চমূল্যের ফসলে রূপান্তর করা যায়, তা নিয়ে কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়