ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

প্রতিমন্ত্রী পলক : মিডিয়ার উন্নয়ন ও কল্যাণে কাজ করছে সরকার

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মিডিয়াবান্ধব। মিডিয়ার উন্নয়ন এবং মিডিয়াতে কর্মরতদের কল্যাণে কাজ করছে সরকার। তাই সবাই মিলে একসঙ্গে কাজ করলে নাটোর প্রেস ক্লাব ভবন নির্মাণ করা সম্ভব হবে। এছাড়া প্রেস ক্লাব কমপ্লেক্স নির্মাণের যে প্রতিশ্রæতি প্রধানমন্ত্রী দিয়েছিলেন তা যদি নাটোরের নেতারা একসঙ্গে গিয়ে তাকে স্মরণ করিয়ে দেই তাহলে নিশ্চয়ই তিনি এর জন্য একটি বরাদ্দ দেবেন।
গতকাল রবিবার নাটোর সার্কিট হাউসে নাটোর প্রেস ক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী নাটোর প্রেস ক্লাবের নতুন কার্যালয় নির্মাণে পাঁচ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক শামীম আহমেদ।
মতবিনিময় সভায় নাটোর প্রেস ক্লাবের নির্বাচিত প্রতিনিধি ও সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় সাংবাদিকরা তাদের সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বলেন, ১৯৭৭ সালে নাটোর প্রেস ক্লাব প্রতিষ্ঠিত হয়। শহরের প্রধান সড়ক প্রশস্তকরণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে নাটোর প্রেস ক্লাব ভবনটি সড়ক ও জনপথ বিভাগের সম্পত্তিতে হওয়ায় গত ১৪ মে ছুটির দিনে দেয়া নোটিসে মাত্র একদিনের সময় দিয়ে ভবনটি উচ্ছেদ করা হয়। এতে সাংবাদিকদের বসার একমাত্র স্থান প্রেস ক্লাব যেমন ভাঙা হয়েছে তেমনি প্রেস ক্লাবের আসবাবপত্রও বিনষ্ট হয়েছে। এতে সাংবাদিকদের সংবাদ প্রেরণের কাজ বাধাগ্রস্ত হয়েছে।
এ অবস্থায় নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রেস ক্লাব ভবনের জন্য একটি স্থান দিয়েছেন যেখানে নিজেদের খরচে ভবন নির্মাণ করে নিতে হবে। এ অবস্থায় সবার সহযোগিতা ছাড়া ভবন নির্মাণ সম্ভব নয়। এছাড়া প্রধানমন্ত্রী প্রতিশ্রæত প্রেস ক্লাব ভবনটি নির্মাণে প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।
উল্লেখ্য, নাটোর পৌরসভা তাদের সম্পত্তি বলে এক চুক্তিপত্রের মাধ্যমে নাটোর প্রেস ক্লাবকে ভবনটির স্থান বরাদ্দ দিয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়