ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

পঞ্চগড়ে তৃতীয় লিঙ্গের মাদ্রাসা উদ্বোধন

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:৫৯ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসা পঞ্চগড় শাখার উদ্যোগে পঞ্চগড়ে তৃতীয় লিঙ্গের (হিজড়া) জনগোষ্ঠেীর জন্য কুরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে পঞ্চগড় জেলা পরিষদের হলরুমে এ কার্যক্রমের উদ্বোধন করেন মাদ্রাসাটির মহাপরিচালক মুফতি আব্দুর রহমান আজাদ। পঞ্চগড় পৌরসভার কামাতপাড়া এলাকায় মাদ্রাসাটির শাখা স্থাপনের কাজ চলছে বলে জানান মাদ্রাসাটির মহাপরিচালক।
এ সময় পঞ্চগড় হিজড়া সংঘের সভাপতি গুরুমাতা ঝরনার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চগড় সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আল তারিক, পঞ্চগড় পৌরসভার সাবেক মেয়র মো. তৌহিদুল ইসলামসহ স্থানীয় আলেম ওলামারা।
রবিবার ছবক দেয়ার মাধ্যমে এই কুরআন শিক্ষা কার্যক্রম শুরু করা হয়। এ সময় সাথী, শেফালি, ঝরনা, খুশি নামে জেলার চারজন হিজড়া সদস্যকে কুরআন শিক্ষার প্রথম ধাপ কায়দা শিখিয়ে দেয়া হয়।
ছবক নেয়ার পর অনুভূতি জানাতে গিয়ে হিজড়া সদস্যরা জানান, কুরআন শিক্ষা শুরু করে তারা খুশি। জেলার বাকি হিজড়াদের এই মাদ্রাসায় ভর্তি করে তারা সবাই কুরআন শিক্ষায় শিক্ষিত হবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়