ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

নিহত ১৩, আহত ১৬ : ভারতে কারখানায় ভয়াবহ বিস্ফোরণ

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উত্তর প্রদেশের একটি ‘বৈদ্যুতিক সরঞ্জাম’ তৈরির কারখানায় বিস্ফোরণে নিহত হয়েছেন ১৩ জন। গত শনিবার দুপুরের দিকে হাপুর জেলা ধৌলানা শিল্পাঞ্চলে এ দুর্ঘটনায় আহত হন অন্তত ১৬ জন। খবর এনডিটিভি। পুলিশ জানায়, রাজধানী দিল্লি থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে ধৌলানার ইউপিএসআইডিসি শিল্প এলাকার কারখানাটিতে দুর্ঘটনার সময় প্রায় ৩০ জন লোক ছিল। বিস্ফোরণে আশপাশের কয়েকটি ভবনের ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে পুলিশ ও দমকল বাহিনী। আগুন নিয়ন্ত্রণে আনতে তিন ঘণ্টার বেশি সময় লাগে দমকল বাহিনীর। ওই কারখানাটির পাশেই একটি পেট্রল পাম্প থাকায় বিষয়টি নিয়ে আরো উদ্বেগে পড়ে দমকল কর্তৃপক্ষ। দমকলের পক্ষে জানানো হয়, বিস্ফোরণে কারখানার বয়লারটি উড়ে যায়। ওই সময় আশপাশে অন্তত ৩০ জন শ্রমিক কাজ করছিলেন। স্থানীয়রা জানান, বিস্ফোরণের ঘটনায় কারখানার আশপাশে থাকা কিছু বাড়ির ছাদ উড়ে যায়। বিস্ফোরণের খবর পেয়েই টুইটারে জেলা প্রশাসনকে দ্রুত উদ্ধার কাজ শুরু করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হাপুরের আইজি প্রবীণ কুমার জানান, বিস্ফোরণের ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। অবশিষ্টদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের জন্য যারা দায়ী, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয়া হবে জানানো হয় হাপুর পুলিশের তরফে। কারখানাটিকে ‘বৈদ্যুতিক সরঞ্জাম’ তৈরির লাইসেন্স দেয়া হয়েছিল। কিন্তু এখানে পটকা তৈরি হয়ে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ কারখানার মালিকের নামে মামলা দায়ের করলেও এখনো তাকে আটক করা সম্ভব হয়নি।
অন্যদিকে হতাহতের ঘটনায় শোক জানান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দেশের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়