ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

ধামরাইয়ের সাবেক মেয়র নাজিমের ৪ বছর কারাদণ্ড

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ঢাকার ধামরাই পৌরসভার সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিনকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।
কারাদণ্ডের পাশাপাশি তাকে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭ (১) ধারায় ২৯ লাখ ১৮ হাজার ৮৪৪ টাকা অর্থদণ্ড এবং ২৬(২) ধারায় আরো এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এসব টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি দেওয়ান নাজিম উদ্দিন আদালতে হাজির ছিলেন। তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। দুদকের কোর্ট পরিদর্শক আলী আক্কাস বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৩০ আগস্ট দুদক থেকে নাজিম উদ্দিনকে সম্পদের বিবরণী দাখিলের নির্দেশ দেয়া হয়। ওই বছরের ২০ সেপ্টেম্বর নাজিম উদ্দিন সম্পদ বিবরণী দাখিল করেন। সম্পদ বিবরণী পর্যালোচনা করে দেখা যায়, তিনি ৫০ লাখ ৭৯ হাজার ৩০০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া এক কোটি ৮ লাখ ২১ হাজার ৩৯৯ টাকার জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২৩ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে রমনা থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। ২০২০ সালের ২৩ আগস্ট আদালতে এই মামলার চার্জশিট দাখিল করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়