ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

ড. হাছান মাহমুদ : বিএনপি গায়েবানা কিছু দলের সঙ্গে সংলাপ করছে

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি তাদের জোটের দলগুলোর সঙ্গে অর্থাৎ নিজেরা নিজেদের সঙ্গে এবং কিছু গায়েবানা দলের সঙ্গে সংলাপ করছে।
গতকাল সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্র্যাবের নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকরা বিএনপির সাম্প্রতিক কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন করলে তিনি একথা বলেন।
ড. হাছান বলেন, বিএনপি যেসব দলের সঙ্গে সংলাপ করছে, তারা বিএনপির কথিত ২২ দলীয় জোটভুক্ত, যদিও ২২ দল থেকে কিছু দল চলে গেছে। এখন তারা নিজেরা নিজেদের সঙ্গে সংলাপ করছে। আর এমন কিছু দলের সঙ্গে তারা বৈঠক করছে যাদের অনেকের কোনো নিবন্ধনই নেই। এসব দলের সঙ্গে বিএনপির সংলাপ শুধু হাস্যকর নয়, বিএনপির রাজনৈতিক দৈন্যতার বহিঃপ্রকাশ।
চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নিজেই বিষয়টি দেখছেন এবং সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি দুর্ঘটনা না নাশকতা সেটিও খতিয়ে দেখা হবে। কারণ এতবড় একটি ঘটনা কী সত্যিকার অর্থে দুর্ঘটনা নাকি নাশকতা, সেটিও খতিয়ে দেখা প্রয়োজন।
এর আগে মন্ত্রী ক্র্যাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, অপরাধবিষয়ক প্রতিবেদন করতে গিয়ে তাদের অনেক সময় বড় ঝুঁকির সম্মুখিন হতে হয়। একই সঙ্গে কোনো রিপোর্ট করার সময় কারো ব্যক্তিগত গণ্ডিতে যেন অনুপ্রবেশ না হয়, আইন দ্বারা সুরক্ষিত অধিকার যাতে খর্ব না হয়, সেদিকেও খেয়াল রাখা প্রয়োজন। এ বিষয়ে প্রশিক্ষণ রিপোর্টারদের দক্ষতা বাড়াতে পারে। এই প্রশিক্ষণ প্রদানের জন্য তিনি প্রেস ইনস্টিটিউটকে নির্দেশনা দেবেন বলে জানান।
ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল, সহসভাপতি মু. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, যুগ্ম-সম্পাদক ইমরান হোসেন সুমন, অর্থসম্পাদক সাইফুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, দপ্তর সম্পাদক ইসমাঈন হুসাইন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র রাসেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এস এম মিন্টু হোসেন, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময়, আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম, কার্যনির্বাহী সদস্য মো. আমানুর রহমান রনি, সিরাজুল ইসলাম ও মোহাম্মদ জাকারিয়া মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান ও মতবিনিময়ে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়