ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

জাতীয় সংসদ : মুহিত গাফ্ফার চৌধুরীর মৃত্যু ও সিতাকুণ্ডে হতাহতে শোক

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে জাতীয় সংসদ। এছাড়া আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশনের প্রথমদিনে গতকাল রবিবার স্পিকার শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন। এরপর এক মিনিট নীরবতা পালন এবং মোনাজাতের পর শোক প্রস্তাবটি কণ্ঠভোটে পাস হয়।
সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক সংসদ সদস্য জুবেদ আলী, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী, কালজয়ী একুশের গানের রচয়িতা সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীসহ গত অধিবেশনের পর জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ব্যক্তিদের মৃত্যুতেও শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ।
বি এম নজরুল ইসলাম, শাহ জিকরুল আহমেদ, খন্দকার আবদুল জলিল, আশিকা আকবর ও পারভীন সুলতানার মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। এছাড়া গতকাল সকালে সাভারের বালিয়াপুরে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমানু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকৌশলী হতাহতের ঘটনায় সংসদে শোক প্রকাশ করা হয়েছে।
এছাড়া বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজি এ কে এম সামসুদ্দিন, আবৃত্তি শিল্পী হাসান আরিফ, কিশোরগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি শাহ আজিজুল হক, চট্টগ্রামের বিশিষ্ট সাংবাদিক মোস্তফা কামাল পাশা, রংপুরের পীরগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান দুলু ও মোজাম্মেল হক, বিশিষ্ট ব্যবসায়ী কাজী একরাম উল্লাহ, সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল, বলিউডের জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। এছাড়া সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি প্রাইমারি স্কুলে বন্দুকধারীর গুলিতে নিহত, নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত, দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে শোক প্রকাশ করা হয়।
গতকাল অধিবেশনের শুরুতে সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এই অধিবেশনেই আগামী ৯ জুন ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ করা হবে।
মহামারির কারণে গত দুই বছরের বাজেট অধিবেশন সংক্ষিপ্ত ছিল। বাজেট উত্থাপনের পর সম্পূরক বাজেট নিয়ে আলোচনা ও পাস এবং নতুন অর্থবছরের বাজেট নিয়ে আলোচনা করবেন সংসদ সদস্যরা। এবারের অধিবেশনে স্বাস্থ্যবিধি মেনে চলছে। মহামারিকালের অন্য অধিবেশনের মতো এবারো সংসদ সদস্যদের করোনা ভাইরাস নেগেটিভ সনদ নিতে হয়েছে, আর সে সনদ দেখিয়ে সংসদে প্রবেশ করতে হয়েছে। তবে এবার নির্দিষ্ট দিনের জন্য তালিকা করে সংসদ কক্ষে ঢোকানোর নিয়ম থাকছে না। করোনা ভাইরাস নেগেটিভ সনদ থাকলেই সব এমপি অধিবেশনে অংশ নিতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়