ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

চেয়ারম্যানের স্বাক্ষর জাল : রূপগঞ্জে এনআইডি কার্ড জালিয়াত চক্রের তিন সদস্যর জেল

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের সিল ও স্বাক্ষর নকল করে ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) তৈরি করার চেষ্টাকারী জালিয়াত চক্রের তিন সদস্যকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার বিকালে উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ নূসরাত জাহান এ দণ্ড দেন।
তারা হলো- উপজেলার ভায়েলা এলাকার লোকমান হোসেনের ছেলে শাহজালাল, সাওঘাট এলাকার মৃত জোগেসের ছেলে গৌরাঙ্গ ও পার্শ্ববর্তী আড়াইহাজার থানার বালিয়াপাড়া এলাকার মৃত আবু সিদ্দিক মিয়ার ছেলে শফিকুল ইসলাম।
উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান বলেন, শাহজালাল নাম পাল্টে সরজিত চন্দ্র পাল, গৌরাঙ্গ নাম পাল্টে সুদেব চন্দ্র পাল নাম দিয়ে গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিনের সিল ও স্বাক্ষর নকল করে জন্মনিবন্ধন, ওয়ারিশ সার্টিফিকেটসহ বিভিন্ন ভুয়া কাগজপত্র তৈরি করে নির্বাচন অফিসে আসেন। এ সময় নির্বাচন অফিসার মাহবুবুর রহমানের এসব কাগজপত্র আসল কিনা তা সন্দেহ হয়। এ সময় তিনি তাদের বসিয়ে রেখে ইউপি চেয়ারম্যান কামরুল হাসানকে ফোন করলে তিনি নির্বাচন অফিসে এসে তাদের কাগজপত্র ভুয়া বলে শনাক্ত করেন। পরে তাৎক্ষণিক শাহজালাল, গৌরাঙ্গ ও শফিকুল ইসলামকে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। তারা ভ্রাম্যমাণ আদালতে জালিয়াতির অপরাধ স্বীকার করে। পরে ভ্রাম্যমাণ আদালত শাহজালাল, গৌরাঙ্গকে ৩ মাস করে ও শফিকুল ইসলামকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্তদের আদালতে পাঠানো হচ্ছে। গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন বলেন, জালিয়াতি রোধে আমি বিভিন্ন উদ্যোগ নিয়েছি। জালিয়াত চক্রের তিন সদস্য সিল ও স্বাক্ষর নকল করে জালিয়াতির করার চেষ্টা চালিয়েছে। আমার চেয়ারম্যান থাকাকালীন আমার ইউনিয়রে কোনো জালিয়াতি হতে দেব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়