ডিএমপি কমিশনার : জীবনে সফলতার শর্টকাট কোনো রাস্তা নেই

আগের সংবাদ

বিপজ্জনক জেনেও সংরক্ষণে ত্রæটি

পরের সংবাদ

অভিযোগ স্বামীর : সাভারে আবারো ভুল চিকিৎসায় মৃত্যু হলো রোগীর

প্রকাশিত: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আজিম উদ্দিন, সাভার (ঢাকা) থেকে : সাভারের সুপার মেডিকেল হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতালে দায়িত্বে অবহেলা ও ভুল চিকিৎসায় এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃত ফিরোজা বেগম আল মুসলিম গ্রুপের গাড়িচালক আনোয়ার হোসেনের স্ত্রী।
এ বিষয়ে আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, ডায়রিয়ায় আক্রান্ত স্ত্রীকে চিকিৎসার জন্য গত শনিবার সাভার বাজার বাসস্ট্যান্ডের সুপার মেডিকেল এন্ড হসপিটালে ভর্তি করেন। তখন হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক তাকে ডায়রিয়ার চিকিৎসা না দিয়ে অন্য বড় বড় জটিল রোগ হয়েছে বলে নানা রকম পরীক্ষা-নিরীক্ষা করার পরামর্শ দেন। বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে করতে কালক্ষেপণ করতে থাকেন চিকিৎসকরা। পরে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়।
গতকাল রবিবার সকালে সুপার মেডিকেল হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত পরিবারের কাছে কৌশলে মরদেহ হস্তান্তর করে। অভিযোগ রয়েছে সুপার মেডিকেল হাসপাতালে কোনো বিশেষজ্ঞ চিকিৎসক নেই।
ভুল চিকিৎসায় স্ত্রীর মৃত্যুর অভিযোগ তুলে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে তদন্ত করে কঠোর শাস্তি দাবি করেন আনোয়ার হোসেন।
এলাকাবাসী বলেন, সঠিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা। প্রায়ই সুপার মেডিকেল হাসপাতালের চিকিৎসকদের অবহেলার কারণে রোগীদের সমস্যার সৃষ্টি হয়। ডাক্তাররা শুধু শুধু বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন। কেউ প্রতিবাদ করতে গেলেই রোগীর স্বজনদের সঙ্গে খারাপ আচরণসহ মারধরের ঘটনা ঘটায়। বেশ কিছুদিন আগে এক রোগী নিউমোনিয়া নিয়ে ভর্তি হলে হাসপাতাল কর্তৃপক্ষ নিউমোনিয়ার চিকিৎসা না করে বলেন, রোগীর নাড়িভুঁড়ির প্যাচ লেগে গেছে, জরুরি অপারেশন করতে হবে। অপারেশন খরচ ১ লাখ ৬০ হাজার টাকা। যত তাড়াতাড়ি কাউন্টারে টাকা জমা দিবেন, তারপরই অপারেশনের তারিখ করা হবে। দেরি হলে রোগীর কী হবে বলা যায় না। ক্ষতি হলে আপনাদের দায়িত্ব। এভাবেই রোগীর স্বজনদের ওপর চাপ প্রয়োগ করতে থাকে। অপারেশনের টাকা জমা দিতে না পারায় রোগীকে হাসপাতাল থেকে বের করে দেয়ার ঘটনা ঘটিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।
সুপার মেডিকেল এন্ড হসপিটালের ব্যবস্থাপক হুমায়ুন বলেন, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর বিষয়টি আমি অবগত নই। আমি ছিলাম না। তবে এ রকম একটি ঘটনা শুনেছেন। এ বিষয়ে হাসপাতালে এসে দায়িত্বরত চিকিৎসকের সঙ্গে কথা বলতে পারেন।
এর আগেও এই হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় ভাঙচুর ও মারধরের ঘটনা ঘটেছে। একাধিকবার স্বাস্থ্য বিভাগ ও পুলিশের কাছে অভিযোগ করলেও রহস্যজনক কারণে ধামাচাপা পড়ে যায় সেসব অভিযোগের তদন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়