পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

৫ দিনের সফরে ঢাকায় সার্ক মহাসচিব

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) মহাসচিব এসালা রোয়ান উইরাকুন ৫ দিনের সফরে ঢাকায় এসেছেন। গতকাল শনিবার দুপুরে কাঠমান্ডু থেকে ঢাকায় আসেন তিনি।
সার্কের মহাসচিব ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গেও তার বৈঠক হবে। তবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ঢাকার বাইরে থাকায় সার্ক মহাসচিবের সঙ্গে বৈঠকের সম্ভাবনা কম। সার্ক মহাসচিবের ঢাকা সফরকালে সংস্থাটির সঙ্গে বাংলাদেশ কীভাবে আরো গভীরভাবে সম্পৃক্ত হতে পারে, সে বিষয়ে আলোচনা প্রাধান্য পাবে। একই সঙ্গে দক্ষিণ এশিয়ায় আঞ্চলিক কানেকটিভিটি জোরদারে আলোচনা হবে।
প্রায় ৬ বছর পর সার্কের কোনো মহাসচিব ঢাকায় এলেন। এসালা রোয়ান উইরাকুনের অনেক আগেই ঢাকায় আসার কথা ছিল, তবে করোনা মহামারির কারণে তার ঢাকা সফর বিলম্বিত হয়।
শ্রীলঙ্কার কূটনীতিক এসালা রোয়ান উইরাকুন ২০২০ সালে সার্ক মহাসচিবের দায়িত্ব নেন। তার আগে পাকিস্তানের কূটনীতিক আমজাদ হোসেন সিয়াল সার্কের মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তবে আমজাদ হোসেন দায়িত্ব পালনকালে ঢাকা সফরে আসেননি। তার আগে ২০১৪ ও ২০১৭ সালে সার্ক মহাসচিব অর্জুন বাহাদুর থাপা ঢাকা সফর করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়