পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

রিহ্যাবের মতবিনিময় সভা : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আবাসন খাতের নির্মাণাধীন প্রকল্প থেকে যেন কোনো অবস্থাতেই ডেঙ্গু রোগের বাহক এডিশ মশা জন্ম নিতে না পারে সে জন্য প্রকল্প সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর নেতারা। তারা বলেন, জমে থাকা পরিষ্কার পানিতে এডিস মশা বংশবৃদ্ধি করে। এজন্য অবশ্যই তিন দিনের মধ্যে প্রকল্পে জমে থাকা পানি পরিষ্কার করতে হবে অথবা মশানাশক ওষুধ প্রয়োগ করতে হবে।
এজন্য সচেতনতামূলক কর্মসূচির আওতায় চলতি মাস থেকে রিহ্যাবের পক্ষ থেকে বিভিন্ন নির্ধাণাধীন প্রকল্প পরিদর্শন করার সিদ্ধান্ত নেয়া হয়।
যাদের প্রকল্পে কোনো লার্ভা পাওয়া যাবে না তাদের পুরস্কার দেয়া হবে ঘোষণা দেয়া হয়েছে এক মতবিনিময় সভায়।
রিহ্যাবের উদ্যোগে ‘আবাসন খাতের নির্মাণাধীন প্রকল্পে এডিস মশা প্রতিরোধে করণীয় শীর্ষক’ এ মতবিনিময় সভা গতকাল শনিবার রিহ্যাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় প্রতিনিধিরা বিভিন্ন পরামর্শ দেন।
মতবিনিময় সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক কীটতত্ত্ববিদ ড. কবিরুল বাশার। সভায় রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা, রিহ্যাব পরিচালনা পর্ষদের বিভিন্ন পরিচালকবৃন্দসহ বিভিন্ন রিয়েল এস্টেট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়