পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

যানজটে নাকাল নগরবাসী : বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ > বিজিবির গাড়ি ভাঙচুর > পুলিশের মোটরসাইকেলে আগুন

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুর এলাকায় দিনভর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কয়েকটি পোশাক কারখানার কর্মীরা। নিত্যপণ্যের ধারাবাহিক ঊর্ধ্বগতির মধ্যে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে এ বিক্ষোভ করে তারা। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা বিজিবির গাড়ি ভাঙচুর করাসহ পুলিশের দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও ঘটে। এ ছাড়াও ওই এলাকায় গাড়ি চলাচল ব্যাহত হওয়ায় মারাত্মক যানজট দেখা দেয়। তবে বিকালের দিকে শ্রমিকরা সড়ক ছেড়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
গতকাল শনিবার বেলা ১১টা থেকেই দিনভর মিরপুর ১০, ১১, ১৩ ও ১৪ এলাকা দখলে রেখে বিক্ষোভ করেন এপেক্স, এমবিএম, সারজ, ভিশন, আইডিএস, কলকা, ঝুঁকি, ডিমক্স কারখানার কয়েক হাজার শ্রমিক। তারা দাবি করেন, হয় বেতন বাড়াতে হবে নয়তো নিত্যপণ্যের দাম কমাতে হবে। এ সময় সড়কের ভেতরে কোনো গাড়ি ঢুকে পড়লে তা ফিরিয়ে দিচ্ছিলেন শ্রমিকরা। অনেক সময় গাড়ির চালকের সঙ্গে তর্কে জড়াতেও দেখা যায় তাদের। আন্দোলনরত শ্রমিকরা জানান, বহুবার তারা পোশাক কারখানার কর্মকর্তাদের বুঝিয়েছেন- চাল, ডাল, তেলের দাম ও ঘরভাড়া বেড়ে যাওয়ায় পরিবার নিয়ে চলতে হিমশিম খেতে হচ্ছে। তাদের বেতন কিছু বাড়িয়ে দেয়া হোক। তারা আরো বলেন, কিন্তু তারা আমাদের কথা মানতে রাজি না। ন্যায্য পাওনা না পাওয়ার কারণে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। একটি ডিমের দাম ১৫ টাকা, কীভাবে বাঁচব আমরা। পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, কিছু শ্রমিক সড়কে আটকে পড়া বিজিবির একটি বাস ভাঙচুর করেছে। তবে বিজিবির কোনো সদস্য এ সময় বাসে ছিল না। তিনি আরো বলেন, পুলিশের দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়াসহ ইনডোর স্টেডিয়ামেরও ক্ষতি করছিল তারা। তখন শ্রমিকদের ধাওয়া দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। বিকালের দিকে পুরো পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়