পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

মির্জা ফখরুল : সংখ্যালঘুদের অধিকার রক্ষায় সরকার ব্যর্থ

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সরকার ব্যর্থ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে এই সরকার সবসময়ই নিজেদের অসাম্প্রদায়িক বলে দাবি করে অথচ এই আমলে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের ওপর হামলার ঘটনা সরকার প্রতিহত করতে পারেনি।
গতকাল শনিবার বিকালে ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে এক প্রার্থনা সভায় বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। দলের সহ ধর্মবিষয়ক সম্পাদক অমলেশ দাস অপুর সভাপতিত্বে ও যুবদল নেতা তরুণদের সঞ্চালনায় প্রার্থনা সভার আগে বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান এডভোকেট নিতাই রায় চৌধুরী। অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কুমার সরকার, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুণ্ড, সুশীল বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যবার্ষিকী উপলক্ষে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট এই প্রার্থনা সভার আয়োজন করে। এছাড়া সদ্য পরলোকগত হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তীর স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানানো হয় এই সভায়। মির্জা ফখরুল বলেন, ধর্মীয় স্বাধীনতার ওপর যুক্তরাষ্ট্র যে প্রতিবেদন প্রকাশ করেছে সেখানে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় এই সরকার ব্যর্থ হয়েছে।
এটাই বাস্তবতা। তিনি বলেন, বিএনপি সংখ্যালঘু বলতে কিছু বিশ্বাস করে না। বাংলাদেশের সবাই একই সম্প্রদায়ের মানুষ।
ফখরুল বলেন, দেশে যে গণতন্ত্রহীনতা চলছে তা দূর করতে হবে। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে ও সাম্প্রদায়িকতার বীজ উপড়ে ফেলতে ১৭ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াই করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়