পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

বুস্টার ডোজ সপ্তাহ : এক কোটির বেশি টিকা দেয়ার লক্ষ্য

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশজুড়ে শুরু হয়েছে কোভিড-১৯ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ (তৃতীয় টিকা) সপ্তাহ। গতকাল শনিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে ১০ জুন পর্যন্ত। দ্বিতীয় ডোজ নেয়ার ৪ মাস পূর্ণ হয়েছে ১৮ ঊর্ধ্ব বয়সি এমন সবাই এই সময়ের মধ্যে টিকা কেন্দ্রে গিয়ে বুস্টার ডোজ নিতে পারবেন।
গতকাল দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বুস্টার ডোজের কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এ সময় তিনি বলেন, দেশে টিকার কোনো অভাব নেই। টিকা নিতে আমাদের দেশে কোথাও সমস্যা হয়নি। ইতোমধ্যে প্রায় ১২ কোটি ৮৭ লাখ মানুষকে প্রথম ডোজ এবং ১১ কোটি ৭৭ লাখ মানুষকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া হয়েছে। প্রায় দেড় কোটি মানুষ বুস্টার ডোজ পেয়েছেন। সারাদেশে ১৬ হাজার ৬৫০টি কেন্দ্রে বুস্টার ডোজের বিশেষ কার্যক্রম চলবে। এ সময় ১ কোটি মানুষকে বুস্টার ডোজ দেয়ার লক্ষ্য রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই টিকাদান কার্যক্রম এবং কোভিড নিয়ন্ত্রণ সফলতার সঙ্গে চলছে।
স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক জানান, দেশে বুস্টার ডোজ নেয়ার উপযুক্ত প্রায় ৪ কোটি মানুষ এখনো অপেক্ষমাণ। এই সপ্তাহে অপেক্ষমাণদের বড় অংশকে বুস্টার ডোজের আওতায় আনার আশা করা হচ্ছে। বুস্টার ডোজের পাশাপাশি টিকার স্বাভাবিক কার্যক্রমও চলমান থাকবে।
প্রসঙ্গত, বেশিসংখ্যক মানুষকে টিকার আওতায় আনতে এর আগে বিভিন্ন সময় দেশজুড়ে বিভিন্ন কর্মসূচি নিয়েছে সরকার। বুস্টার ডোজ নিয়ে বিশেষ কর্মসূচি এবারই প্রথম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়