পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

বায়তুল মোকাররম মসজিদ : ডিজিটাল লাইব্রেরি তৈরি করে দেবেন বসুন্ধরার এমডি

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ডিজিটাল ইসলামী লাইব্রেরি নির্মিত হবে। নিজ অর্থায়নে এই লাইব্রেরি তৈরি করে দেয়ার ঘোষণা দিয়েছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ব্যবস্থাপনা কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর। গত বৃহস্পতিবার রাতে কমিটির সঙ্গে এক মতবিনিময় সভায় এই ঘোষণা দেন তিনি। এছাড়া চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ১০০ জন সামর্থহীন মানুষকে ওমরাহ হজে পাঠানোর কথাও জানান তিনি। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বসুন্ধরা আবাসিক এলাকায় অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় মসজিদ ভবনে ইসলামিক ফাউন্ডেশনসহ বেশ কিছু অফিস থাকলেও দীর্ঘদিনেও এখানে অত্যাধুনিক কোনো লাইব্রেরি না হওয়াসহ বিভিন্ন ধরনের সংকটের কথা তুলে ধরেন বায়তুল মোকারমের পেশ ইমাম, মুসল্লি কমিটির সভাপতিসহ সংশ্লিষ্টরা। এসব দাবি দাওয়া শুনে ইসলামী ফাউন্ডেশনের অনুমতিক্রমে, বঙ্গবন্ধুর নামে ডিজিটাল ইসলামী লাইব্রেরি নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন সায়েম সোবহান আনভীর। এ উদ্যোগের জন্য তাকে ধন্যবাদ জানান উপস্থিত মুসল্লিরা।
সভায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদ কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন গোল্ডেন স্টার ইলেকট্রনিকের চেয়ারম্যান আলী আসগর টগর এমপি, জেসিএক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন চৌধুরী জুয়েল, মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক খাঁন, নিপ্পন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মহববত উল্লাহ, বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি এহসানুল হক প্রমুখ।
, পেশ ইমাম মুফতি মহিবুল্লাহ বাকী, পেশ ইমাম মুফতি এহসানুল হক, পেশ ইমাম মুফতি মহিউদ্দীন কাশেম, মুসল্লি কমিটির সহসভাপতি গুলজার আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়