পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

পার্বতীপুরে মানববন্ধন : নকশাবহির্ভূতভাবে নদী খননের প্রতিবাদ

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : মূল নকশা (ম্যাপ) অনুযায়ী নদীর খনন না করে ব্যক্তি মালিকানাধীন ফসলি জমির উপর দিয়ে খনন করার প্রতিবাদে পার্বতীপুরে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। গতকাল শনিবার দুপুর দেড়টার দিকে পার্বতীপুর শহীদ মিনার রোডে অনুষ্ঠিত মানববন্ধনে শতাধিক জমির মালিক অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের আহ্বায়ক শাহ নেওয়াজ, কমিটির অন্যতম সদস্য মোস্তাকিম সরকার, সাধারণ সদস্য মনছার আলী, আকতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আকবর আলীসহ অনেকে।
মানববন্ধনে বক্তারা বলেন, চলতি বছর পানি উন্নয়ন বোর্ডের অধীনে সৈয়দপুর থেকে পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের আটরাই গ্রাম পর্যন্ত করতোয়া নদী সিএস ও এসএ রেকর্ড না মেনে পুনর্খননের কাজ শুরু করা হয়। এতে ব্যক্তি মালিকানাধীন তাদের প্রায় ৬০ বিঘা জমি ক্ষতির কবলে পড়ার আশঙ্কায় তারা খনন কাজ বন্ধ করে দেন।
এ বিষয়ে তারা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপিও প্রদান করেন। সিএস, এসএ রেকর্ড ও নকশাবহির্ভূতভাবে নদী খননের চেষ্টা করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়