পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধন প্রসঙ্গে কাদের : দাওয়াত পাবে বিশ্বব্যাংক নিয়মে পড়লে খালেদাও

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্বব্যাংককে দাওয়াত দেয়া হবে। এছাড়া দেশের সব বিরোধী, ডান-বামসহ সবাই দাওয়াত পাবেন। কারণ এটি জাতীয় অনুষ্ঠান। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুর উদ্বোধন করবেন।
গতকাল শনিবার সকালে ব্র্যাক আয়োজিত প্রশিক্ষণপ্রাপ্ত নারী গাড়ি চালকদের প্রশিক্ষণ পরবর্তী সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। মহাখালী ব্র্যাক সেন্টারে অনুষ্ঠিত অনুষ্ঠানে ব্র্যাকের নির্বাহী পরিচালক আশিফ সালেহের সভাপতিত্বে রাজধানীর ব্র্যাক সেন্টারে ‘গ্র্যাজুয়েশন অব উইমেন ড্রাইভার: এ স্টেপ টুয়ার্ডস রোড সেফটি’ শীর্ষক এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মারসি মিয়াং টেমবন, বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার ও বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বক্তব্য রাখেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দাওয়াত পাবেন কিনা- এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নিয়মের মধ্যে পড়লে অবশ্যই দেব। এখন তিনি তো সাজাপ্রাপ্ত। বিএনপি চেয়ারপারসন হিসেবে পাওয়ার কথা। তবে আমরা নিয়ম জেনে দেব। বিরোধীরা সবাই পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত পাবে। বিএনপি নেতারাও দাওয়াত পাবেন। বিএনপি একটি বড় দল, আমরা চাই তারা নির্বাচনে আসুক। ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে অংশ নিতে হবে। এখন নির্বাচনে অংশ না নিয়ে যদি মনে করেন হত্যা সন্ত্রাসের পথে থাকবেন, যদি মনে করেন শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে আপনারা ক্ষমতার মসনদে বসবেন, তাহলে এই রঙিন খোয়াব দুঃস্বপ্নে পরিণত হবে।
বিএনপির স্লোগান প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বলছে। এই ধরনের স্লোগান দিয়ে হত্যা ও রাজনীতির পরিণাম হবে ভয়াবহ। আমি ফখরুল সাহেবকে বলেছি, এভাবে চলতে থাকলে পরিণতি কী হবে তা দেখতে পাবেন। পরিণতি কার খারাপ হবে সেটা বাস্তবেই দেখতে পাবেন।
অনুষ্ঠানে জানানো হয়, নারী প্রশিক্ষণার্থীদের ৬ষ্ঠ ব্যাচে মোট ১০ জন নারী ও ১ জন তৃতীয় লিঙ্গেরসহ মোট ১১ জন প্রশিক্ষণার্থী ছিলেন। উত্তরা, আশকোনা ও নিকেতনে অবস্থিত ব্র্যাক ড্রাইভিং স্কুলে ৩ মাসের আবাসিক ও ৩ মাসের শিক্ষানবিশ প্রশিক্ষণ শেষে এবং পুলিশ ভেরিফিকেশন শেষে বিআরটিএ থেকে ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন তারা।
ওবায়দুল কাদের বলেন, নারী চালকদের গাড়ি চালানো অনেক বেশি নিরাপদ। নারী চালকদের নিয়োগের বিষয় অগ্রাধিকার দিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়