পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

তরুণীকে ধর্ষণের চেষ্টা : বাঁচাতে গিয়ে মারা গেলেন নৈশপ্রহরী

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রামগঞ্জ (ল²ীপুর) প্রতিনিধি : ল²ীপুরের রামগঞ্জে বাস টার্মিনাল এলাকায় এক তরুণীকে (২২) বাস থেকে নামিয়ে ধর্ষণের চেষ্টা করা হয়। এ ঘটনা দেখতে পেয়ে তরুণীকে বাঁচাতে চিৎকার করলে হৃদরোগে আক্রান্ত হয়ে টার্মিনালের নৈশপ্রহরী মো. শাহজাহানের (৪৮) মৃত্যু হয়।
রামগঞ্জ থানার ওসি এমদাদুল হক জানান, জোরে চিৎকার করার কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে পাহারাদার শাহজাহানের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ধর্ষণচেষ্টার ঘটনায় একজনকে আটক করা হয়।
ধর্ষণচেষ্টার ঘটনায় কিশোরী বাদী হয়ে মামলা করে। এতে অভিযুক্ত বাসের সহকারী আজাদ হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। নিহত শাহজাহান মিয়া রামগঞ্জ পৌরসভার পশ্চিম কাজিরখীল এলাকার নুরুজ্জামান মিয়ার ছেলে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেন রামগঞ্জ থানার ওসি এমদাদুল হক।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় ওই কিশোরী নোয়াখালীর চাটখিল থেকে সোনাপুর যাওয়ার উদ্দেশে ভুলবশত জননী পরিবহনের একটি বাসে উঠে পড়ে। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রামগঞ্জ বাসস্ট্যান্ডে এলে তাকে নামিয়ে দেন বাসের চালক ও সহকারী। এ সময় কিশোরী তাদের তার গন্তব্যের কথা জানালে তারা তাকে চট্টগ্রামগামী নীলাচল নামে একটি বাসে বসতে বলেন। পরে জননী বাসের সহকারী আজাদ ও স্থানীয় যুবক এমরান হোসেনসহ তিনজন সংঘবদ্ধ হয়ে কিশোরীকে ধর্ষণের চেষ্টা চালায়।
এ সময় কিশোরী চিৎকার শুরু করলে বাসস্ট্যান্ডের নৈশপ্রহরী শাহজাহান এগিয়ে আসেন। তিনি ধর্ষণে বাধা দিতে গেলে যুবকদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। চিৎকার দিয়ে জোরে কথা বলতে গেলে একপর্যায়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঘটনাস্থলেই শাহজাহান লুটিয়ে পড়েন। আশপাশের লোকজন এগিয়ে এলে এমরান ও তার সহযোগীরা পালিয়ে যায়।
পরে স্থানীয় লোকজন কিশোরীকে উদ্ধার করেন। এ সময় অভিযুক্ত বাসের সহকারী আজাদকে আটক করে পুলিশে খবর দেন তারা। পুলিশ ঘটনাস্থল এসে আজাদকে আটক করে এবং নৈশপ্রহরীর মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠিয়ে দেয়।
ভুক্তভোগী তরুণী জানান, নোয়াখালীর চাটখিল থেকে মাইজদী সোনাপুর স্থলে তিনি রামগঞ্জ সোনাপুরের জননী বাসে ওঠেন এবং রামগঞ্জে এসে ভুল বুঝতে পারেন। বিষয়টি চালক ও তার সহযোগীকে জানালে তারা তাকে নোয়াখালীর বাসে তুলে দেয়ার আশ্বাস দিয়ে বাসে অপেক্ষা করতে বলেন। একপর্যায়ে ২ যুবক তাকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণচেষ্টা করে। বাধা দিলে হেলপারকে মারধর করা হয়। তার কাছে থাকা ৩ হাজার টাকাও নিয়ে যায়।
থানা পুলিশ ও জননী বাস সার্ভিসের চালকের সহযোগী (হেলপার) আজাদ হোসেন জানায়, রামগঞ্জের পশ্চিম কাজীরখিল গ্রামের আখন বাড়ির এমরান হোসেন (২৬) সহযোগীকে নিয়ে তরুণীকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে নিয়ে যায়। শুক্রবার রাত ৮টার দিকে তরুণীকে বাস টার্মিনালের পেছনে টয়লেটের পাশে নিয়ে ধর্ষণচেষ্টা করে। এ সময় টার্মিনালের পাহারাদার শাহজাহানসহ কয়েক ব্যক্তি ঘটনাস্থলে পৌঁছলে সহযোগীসহ এমরান পালিয়ে যায়। শাহজাহান চিৎকার করার একপর্যায়ে অচেতন হয়ে পড়েন। তাকে উদ্ধার করে স্থানীয় লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথেই তার মৃত্যু হয় বলে কর্তব্যরত চিকিৎসক জানান। শাহজাহান রামগঞ্জ পৌরসভার পশ্চিম কাজীরখিল গ্রামের দেওয়ান বাড়ির বাসিন্দা। খবর পেয়ে রামগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মামুনুর রশিদ আকন্দ ও রামগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) দিবাকর রায় ঘটনাস্থলে যান। এ সময় তরুণীকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়