পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

তথ্য ও স¤প্রচারমন্ত্রী : ইসলামের জন্য শেখ হাসিনা যা করেছেন অন্য কেউ করেনি

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : তথ্য ও স¤প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলাম এবং আলেম-ওলামাদের জন্য যা করেছে অতীতে কোনো সরকার তা করেনি।
গতকাল চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা অডিটোরিয়ামে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও আলেমদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লোকমানুল হক তালুকদারের সভাপতিত্বে ও ধর্মবিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙ্গুনিয়ার বেতাগী দরবার-এ-আস্তানা শরিফের পীর গোলামুর রহমান আশরাফ শাহ, মেহেরিয়া মাদ্রাসার পরিচালক মাওলানা আনাস মাদানী, উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, ইউএনও আতাউল গণি ওসমানি, পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।
ড. হাছান মাহমুদ বলেন, কওমি মাদ্রাসার স্বীকৃতির দাবি ছিল বহু বছরের পুরনো। তবে কেউ তা পূরণ করেনি। অথচ মাওলানা আহমদ সফি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি মিলল। তিনি বলেন, শেখ হাসিনা শুধু কওমি সনদের স্বীকৃতি-ই দেননি, সনদধারীদের চাকরির সুযোগ করে দেয়ায় তারা সরকারি বেতন পাচ্ছেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, সারাদেশে এক লাখ মসজিদভিত্তিক মক্তব করা হয়েছে। প্রতিটি মক্তবের আলেম ৫ হাজার ২০০ টাকা করে ভাতা পাচ্ছেন। দারুল আরকাম এবতেদায়ি মাদ্রাসার প্রতিটিতে দুজন করে শিক্ষক ১২ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন। এখন হজে যেতে ঢাকায় ইমিগ্রেশন হয়ে যাচ্ছে। ফলে সৌদি আরব গিয়ে আগের মতো ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না।
ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার সরকার সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ প্রতিষ্ঠা করেছে। তিনি বলেন, তার ব্যক্তিগত উদ্যোগে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন ও তাদের পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে ২০টির বেশি নতুন মসজিদ ভবন তৈরি করা হয়েছে।
মতবিনিময় সভায় আলেম-ওলামাদের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া নুরুল উলুম কামিল মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা নজমুল হক নঈমী, রাঙ্গুনিয়া সরকারি কলেজের অধ্যাপক ড. মাওলানা আবদুল মাবুদ, আলমশাহপাড়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জাহাঙ্গীর, রাণীরহাট আল আমিন হামিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম আলকাদেরী, খণ্ডলিয়াপাড়া মাদ্রাসার পরিচালক মাওলানা মো. সুলতান, কোদালা মাদ্রাসার পরিচালক মাওলানা আবদুল কাদের, মাওলানা গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মাওলানা সৈয়দ আইয়ুব নুরী, মাওলানা গোলাম কিবরিয়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়