পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

গজারিয়া : রাস্তা খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ শিক্ষার্থীদের

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাউশিয়া পাখির মোড় এলাকা থেকে শহীদ নজরুল ইসলামের মাজার, কেন্দ্রীয় গোরস্তান, মসজিদ ও গোমতী নদীর ঘাটে আসা-যাওয়ায় পুরনো রাস্তা খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছে শহীদ মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শনিবার বেলা ১১টার দিকে বাউশিয়া পাখির মোড় এলাকায় ৪০ বছরের পুরনো রাস্তা খুলে দেয়ার দাবিতে এ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানায়, ৪০ বছরের পুরনো এ রাস্তাটি গোমতী দ্বিতীয় সেতুটি করার সময় সড়ক ও জনপথ কর্মকর্তাদের নিরাপত্তার স্বার্থে দীর্ঘ ৪টি বছর ধরে বাউশিয়া পাখির মোড় এলাকায় হতে নজরুল ইসলামের মাজার, কেন্দ্রীয় গোরস্তান, মসজিদ ও গোমতী নদীর ঘাটে আসা-যাওয়ার পুরনো রাস্তাটি বন্ধ করে দেয়া হয়। ওই সময় বলা হয় কাজ শেষে রাস্তাটি খুলে দেয়া হবে। কিন্তু প্রায় ৪টি বছর অতিবাহিত হলেও রাস্তাটি এখনো খুলে দেয়া হয়নি। রাস্তাটি বন্ধ হওয়াতে আমরা শহীদ নজরুল ইসলামের মাজারে পুষ্পস্তবক অর্পণ করতে পারি না। আমাদের ৮নং ওয়ার্ডে কোনো মানুষ মারা গেলে তাকে দাফন করতে প্রায় দুই কিলোমিটার রাস্তা ঘুরে গোরস্তানে আসতে হয়। নদীপথে বিভিন্ন জেলার মানুষ এ নদীর ঘাটে নেমে বিভিন্ন গন্তব্য যাতায়াত করত। রাস্তাটি বন্ধে সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছেন। তাই আমাদের দাবি দ্রুত যেন রাস্তাটি খুলে দেয়া হয়।
বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান বলেন, প্রায় ৪ বছর ধরে ব্যস্ততম সড়কটি বন্ধে মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। জনগণের ভোগান্তির কথা চিন্তা করে রাস্তাটি খুলে দেয়ার জোর দাবি জানাই।
শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী। তিনি রাস্তাটি পরিদর্শন করে শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, আগামীকাল সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও বাউশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান ও স্থানীয় ইউপি সদস্যদের উপস্থিতিতে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব। আজকে মূলত আমরা দেখে গেলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়