পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

এনআরবিসি ব্যাংক : এস এম পারভেজ তমাল চেয়ারম্যান পুনঃনির্বাচিত

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এস এম পারভেজ তমাল এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত হয়েছেন। ব্যাংকের পরিচালনা পর্ষদ সদস্যদের ভোটে দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান হলেন তিনি। গতকাল শ?নিবার ব্যাংকের পক্ষ থে?কে এ তথ্য জানানো হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ২০১৭ সালের ১০ ডিসেম্বর প্রথমবার চেয়ারম্যান হন। প্রবাসী এ সফল উদ্যোক্তার দায়িত্ব নেয়ার পর সাফল্যের ধারা বজায় রেখেই এগিয়ে চলছে চতুর্থ প্রজন্মের এনআরবিসি ব্যাংক। ব্যাংকটির লক্ষ্য ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। ঘরে বসেই মানুষের কর্মসংস্থান এনআরবিসি ব্যাংকের কার্যক্রমের মূল লক্ষ্য। এজন্য প্রত্যন্ত অঞ্চলে সেবা নিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। মাত্র ৫ বছরের ব্যবধানে এনআরবিসি ব্যাংক এখন অন্যান্য ব্যাংকগুলোর কাছে সাফল্যের অনুকরণীয় মাইলফলক। আর এসব কিছুই সম্ভব হয়েছে এস এম পারভেজ তমালের সুদক্ষ নেতৃত্ব এবং পরিচালনা পরিষদের সদস্যদের ঐকমত্য এবং উন্নয়নমুখী নীতি পরিকল্পনায়।
২০১৭ সালে ব্যাংকের ব্যালেন্সশিটের আকার ছিল ৭ হাজার ৪১২ কোটি। দ্বিগুণ বেড়ে ২০২১ সাল শেষে তা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৪ দশমিক ২৬ কোটি টাকা। ব্যাংকটি সরকারের কোষাগারে ২০১৭ সালে রাজস্ব দেয় ১১২ কোটি টাকা, যা ২০২১ সালে দাঁড়িয়েছে ২০২ কোটি টাকা। বর্তমানে শাখা ও উপশাখা মিলে ব্যাংকের সেবাকেন্দ্রের সংখ্যা ১০০০টি। এর মধ্যে পূর্ণাঙ্গ শাখার সংখ্যা এখন ৯৩টি। ব্যাংকিং সেক্টরে প্রথম ব্যাংক হিসেবে উপশাখাভিত্তিক ব্যাংকিং ব্যবস্থার প্রবর্তন করেন বর্তমান চেয়ারম্যান পারভেজ তমাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়