পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

উত্তর প্রদেশ : সাম্প্রদায়িক সহিংসতায় গ্রেপ্তার ৩৬

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের অভিযোগে দেশটির উত্তর প্রদেশের কানপুরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত শুক্রবারের এ ঘটনায় সহিংসতায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৩৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। খবর এনডিটিভির।
কর্মকর্তারা জানান, ভিডিও ফুটেজ দেখে সহিংসতায় জড়িতদের শনাক্ত করার পর তাদের গ্রেপ্তার করা হয়। অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে এ ঘটনায় ৩টি মামলা করা হয়েছে।
পুলিশ কমিশনার বিজয় সিং মিনা বলেন, ভিডিও দেখে আরো জড়িতদের শনাক্ত করা হচ্ছে।
তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং তাদের সম্পদ জব্দ করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।
জ্ঞানবাপি মসজিদ নিয়ে সম্প্রতি এক সংবাদ বিতর্কে বিজেপি মুখপাত্র নুপুর শর্মা হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। এর প্রতিবাদে জুমার নামাজের পর একটি পক্ষ দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানালে আরেকটি পক্ষ বিরোধিতা করে। একপর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং ইটপাটকেল ছোড়ে। এতে ১৩ পুলিশ সদস্য ও দুপক্ষের ৩০ জন আহত হন বলে জানান কর্মকর্তারা।
বিজয় সিং বলেন, ৫০-১০০ তরুণের একটি দল হঠাৎ সড়কে নেমে সেøাগান দিতে থাকে। আরেকটি পক্ষ তাদের বাধা দেয়। একপর্যায়ে তারা পরস্পরকে লক্ষ্য করে ইটপাটকলে ছোড়া শুরু করে। তিনি আরো বলেন, ওই সময় ৮ থেকে ১০ জন পুলিশ সদস্য ঘটনাস্থলে ছিলেন। তারা দুপক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। নিয়ন্ত্রণ কক্ষকে তাৎক্ষণিক ঘটনাটি অবহিত করা হয়। আমিসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা ১০ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছাই।
ভারতের বারানসির জ্ঞানবাপি মসজিদ নিয়ে সম্প্রতি উত্তেজনার সৃষ্টি হয়েছে। কট্টরপন্থি হিন্দুদের দাবি, এখানে একটি প্রাচীন মন্দির ছিল। তবে মুসলিমরা এমন দাবি নাকচ করে দিয়েছেন। এ নিয়ে করা একটি মামলা বর্তমানে জেলা আদালতে বিচারাধীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়