পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে রংপুর বিভাগীয় কমিশনার

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম থেকে : কুড়িগ্রামের চরাঞ্চলে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৩৯২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার বিশেষ কারিগরি কৌশলে নির্মিত ঘর পাচ্ছে। জেলার উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের ব্রহ্মপুত্র নদবেষ্টিত চরাঞ্চলে গতকাল শনিবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার মো. আব্দুল ওয়াহাব ভূঞা বিশেষ কারিগরি কৌশলে নির্মিত ঘর সরজমিন পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার, বেগমগঞ্জ ইউপি চেয়ারম্যান বাবলু মিয়াসহ সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তারা। বিভাগীয় কমিশনার মো. ওয়াহাব ভূঞা নির্মিত ঘর পরিদর্শনে সন্তোষ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় মুজিববর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চরাঞ্চলের ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বিশেষ পদ্ধতিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে। ভবিষ্যতে নদী ভাঙনের কবলে পড়লেও যেন দ্রুত সময়ের মধ্যে অন্যত্র সরিয়ে নেয়া যায়।
তিনি জানান, বিশেষ ধরনের ৩৯২টি ঘর প্রথম ধাপে জেলার চরাঞ্চলে নির্মিত হচ্ছে। যার প্রতিটি ঘরে ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৩৩ হাজার ৬০০ টাকা। বিভাগীয় কমিশনার ঘর পরিদর্শন শেষে বেগমগঞ্জ ইউনিয়নের নদী ভাঙনকবলিত এলাকাও প্রত্যক্ষ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়