পদ্মা সেতুর উদ্বোধন : সারাদেশে উৎসব হাতিরঝিলে হবে লেজার শো

আগের সংবাদ

সর্বনাশা ধ্বংসযজ্ঞের দায়ভার কার : নিহত অর্ধশত, দগ্ধ-আহত আড়াইশর বেশি, হাইড্রোজেন পারঅক্সাইড মজুতের অনুমতি ছিল না, ২৫ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

পরের সংবাদ

অধ্যক্ষের পদত্যাগ দাবি : ধানমন্ডি আইডিয়ালে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ, ক্লাস বর্জন

প্রকাশিত: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ধানমন্ডির আইডিয়াল কলেজের অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদসহ ৩ শিক্ষকের পদত্যাগের দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। ক্লাস-পরীক্ষা বর্জন করে গতকাল শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ ও মিছিল করেছেন তারা। অধ্যক্ষের বিরুদ্ধে ভুয়া পিএইচডি ডিগ্রি অর্জন, আর্থিক অনিয়ম, শিক্ষার্থীদের কাছ থেকে বাড়তি অর্থ আদায় করে নিম্নমানের ড্রেস সরবরাহসহ বিভিন্ন অভিযোগ তোলা হয়েছে।
এ বিষয়ে কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক জাহাঙ্গীর হাসান বলেন, অধ্যক্ষ মো. জসিম উদ্দীন আহম্মেদসহ মার্কেটিং বিভাগের শিক্ষক তৌফিক আজিজ চৌধুরী, বাংলা বিভাগের শিক্ষক তরুণ কুমার গাঙ্গুলী, গণিত বিভাগের শিক্ষক মো. মনিরুজ্জামানের পদত্যাগের দাবিতে আমরা সব একাডেমিক কার্যক্রম বর্জন করেছি। শিক্ষার্থীরাও আমাদের আন্দোলনে সমর্থন জানিয়ে কলেজে বিক্ষোভ করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।
এর আগে শুক্রবার ওই অধ্যক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়মে জড়িত থাকার অভিযোগ তুলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলন করে তাকে কলেজে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে শিক্ষকরা অভিযোগ করেন, কলেজের বর্তমান অধ্যক্ষ জসিম উদ্দীন আহমেদ ২০১৭ সালের মার্চে প্রতিষ্ঠানটিতে নিয়োগ পান। অধ্যক্ষ হিসেবে যোগ দেয়ার পর থেকেই তার বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কার্যক্রম, অনিয়ম ও আর্থিক দুর্নীতির অভিযোগ ওঠা শুরু হয়।
তাদের অভিযোগ, অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদ আরো কিছু শিক্ষককে সঙ্গে নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানকে ব্যক্তিগত প্রতিষ্ঠানের মতো চালাচ্ছেন। অনৈতিক কার্যক্রম নির্বিঘেœ চালিয়ে যেতে বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে ইতোমধ্যে চার শিক্ষককে চাকরিচ্যুত করার পাশাপাশি একাধিক কর্মচারীকে চাপ প্রয়োগে চাকরি থেকে পদত্যাগে বাধ্য করেন। আরো অনেক শিক্ষক-কর্মচারীকে চাকরিচ্যুতির হুমকি দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়