ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

মিরাজ বিএসপিএর বর্ষসেরা

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের ক্রীড়া সাংবাদিকদের সবচেয়ে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি গতকাল এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বার্ষিক ক্রীড়া পুরস্কার প্রদান করেছে। ২০২১ সালে কুল বিএসপিএ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। তিনি পেছনে ফেলেছেন ফুটবলার তপু ও আরচার দিয়া সিদ্দিকীকে।
ক্রীড়াপ্রেমীদের ভোটের ভিত্তিতে মোস্ট পপুলার ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন ফুটবলার তপু বর্মণ। বর্তমান ক্রিকেটের জনপ্রিয়তা বেশি থাকলেও ফুটবলার তপু তার জনপ্রিয়তায় দুই ক্রিকেটার মিরাজ ও শারমিন সুপ্তাকে পেছনে ফেলেছেন। গতকাল বিকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০২১ সালের জন্য মনোনীত সেরাদের হাতে পুরস্কার প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়েছে ২০২০ সালে বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে। বর্ষসেরা খেলোয়াড় তালিকায় মনোনীত ছিলেন মেহেদি হাসান মিরাজ (ক্রিকেট), তপু বর্মন (ফুটবল) ও দিয়া সিদ্দিকী (আরচারি)। এদিকে পাঠকদের ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পেয়েছেন জাতীয় ফুটবল দলের তারকা ডিফেন্ডার তপু বর্মন।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্তমান ও সাবেক খেলোয়াড়রা। সকল ক্রীড়া তারকাদের সম্মিলনে অনুষ্ঠানটি এক মিলনমেলায় পরিণত হয়েছে। সাবেক তারকাদের হাত থেকে পুরস্কার নিয়েছেন বর্তমান প্রজন্ম। পুরস্কারের মঞ্চে হয়েছে গুরু শিষ্যের মেলবন্ধনও। তৃণমূল ক্রীড়া সংগঠক আমির বাবু পুরস্কার নিয়েছেন তারই শিষ্য সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমনের হাত থেকে।
এই পুরস্কার মঞ্চ থেকে গ্রহণের কথা ছিল তৃণমূলের আরেক কোচ আকবর আলীর। গতকাল তিনি আকস্মিক মৃত্যুবরণ করায় তার শিষ্য জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন ওস্তাদের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।
২০২০ সালে করোনায় খেলাধুলা অনেকটা স্থবিরই ছিল। সেই বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল বিশ্বকাপ জেতে। ২০২০ সালের পারফরম্যান্সের জন্য আকবর আলীরা সংবর্ধিত হয়েছেন। দুই সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু ও রাকিবুল হাসান বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর হাতে পুরস্কার তুলে দেন।
ফুটবল, ক্রিকেট ও আরচারি— এই তিন খেলার বাইরে বডি বিল্ডার মাকসুদা মৌ, হকিতে সোহানুর রহমান সবুজ, সাইক্লিস্ট ফয়সাল হোসেন, নারী ক্রিকেটার শারমিন আক্তার সুপ্তা পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে অ্যাথলেটিক্সে রিতু আক্তার, ক্রিকেটে শরিফুল ইসলাম ও জিমন্যাস্ট আলী কাদের হক পেয়েছেন সম্মাননা। খেলোয়াড়দের পাশাপাশি ২০২১ সালের জন্য কোচ-সংগঠকদেরও বেছে নিয়েছে সংগঠনটি। বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন ২০২১ সালে সেরা কোচ হয়েছেন। এই বছরের সেরা সংগঠক বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।
তৃণমূলের সেরা সংগঠকের পুরস্কার পেয়েছেন সাতক্ষীরার সদ্য প্রয়াত ফুটবল কোচ আকবর আলী ও মাদারীপুরের ক্রিকেট সংগঠক আমির বাবু। সেরা সংগঠনের স্বীকৃতি পেয়েছে দাবা ফেডারেশন ও পৃষ্ঠপোষক আমরা নেটওয়ার্ক। বিশেষ সম্মাননা পেয়েছেন সাবেক ফুটবলার আব্দুল গাফফার ও বর্ষসেরা স্পনসর আমরা নেটওয়ার্ক লিমিটেড।
বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশনের সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস এসোসিয়েশন অব এশিয়ার (এআইপিএস এশিয়া) ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হিজি এ এ আলি ও সেক্রেটারি জেনারেল আমজাদ আজিজ মালিক। বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সামন হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়