ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মো. নজরুল ইসলাম (৬৯) নামে এক পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার অভিযান চালিয়ে রাজধানীর মোহাম্মদপুর থেকে র‌্যাব-৫ এর একটি দল তাকে গ্রেপ্তার করে। ওই এলাকায় তিনি আত্মগোপনে ছিল।
বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান। তিনি ভোরের কাগজকে বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় নওগাঁর বিভিন্ন এলাকায় মানবতাবিরোধী অপরাধে যুক্ত থাকার কারণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গত ৩১ মে তিনজনকে ফাঁসির আদেশ দেন।
আসামিরা হলো- জামায়াতের সাবেক নেতা রেজাউল করিম মন্টু, শহিদ মণ্ডল ও মো. নজরুল ইসলাম। এর মধ্যে নজরুল পলাতক ছিল।
তিনি আরো জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়। অভিযোগ রয়েছে, গ্রেপ্তার নজরুল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় নওগাঁর বদলগাছী থানার পাহাড়পুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় হামলা চালিয়ে স্বাধীনতার পক্ষের নিরীহ-নিরস্ত্র বেশ কয়েকজনকে হত্যাসহ অবৈধভাবে আটক, নির্যাতন, অপহরণ, ঘরবাড়ি লুণ্ঠন ও অগ্নিসংযোগ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়