ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

ছুটির বিকালে জমজমাট পর্যটন মেলা

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সকাল থেকেই কখনো মেঘ, কখনো বৃষ্টি। তবে বিকালে হঠাৎ বৃষ্টিতে পথঘাট ভিজিয়ে দিলেও তা উপেক্ষা করেই দ্বিতীয় দিনেও ভ্রমণপিপাসুদের ঢল নেমেছিল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে। করোনার অভিঘাত সামলে দুই বছর পর শুরু হয়েছে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’। তিন দিনব্যাপী এ মেলা শেষ হবে আজ শনিবার।
গতকাল সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ভ্রমণপ্রেমী, পর্যটকদের আনাগোনা, দেশি-বিদেশি পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের স্টল, বিভিন্ন অফার, নানা সব ডিসকাউন্ট সব মিলিয়ে দ্বিতীয় দিনে এসে জমে উঠেছে ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’।
প্রতিটি স্টলে স্টলে রয়েছে পর্যটক ভ্রমণপিপাসুদের জন্য নানা অফার। এর মধ্যে ভ্রমণপিপাসুদের জন্য মাত্র ৯ হাজার টাকায় ল্যান্ড প্যাকেজ ঘোষণা করেছে অনলাইন ট্রাভেল এজেন্সি (ওটিএ) ট্রিপলাভার। মালদ্বীপের যাত্রীরা ৯ হাজার টাকায় মালদ্বীপের হোটেলে ৩ দিন ২ রাত থাকতে পারবেন। পাবেন ফ্রি ব্রেকফাস্ট সুবিধা। আর দুবাইয়ে ৪ দিন ৩ রাত থাকার প্যাকেজ মাত্র ১৫ হাজার ৫০০ টাকা।
ট্রিপ লাভারের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ ভোরের কাগজকে বললেন, মেলায় দর্শনার্থীর সংখ্যা প্রথম দিনের চেয়েও অনেক বেশি। বিশেষ করে বিকাল থেকে মেলা প্রাঙ্গণে আগত দর্শনার্থীদের সংখ্যা অনেক বেড়েছে। অভাবনীয় সারা পেয়েছি। পাশাপাশি টিকেটও বিক্রি হয়েছে। আমাদের ট্রাভেল এজেন্টদেরও সম্মিলন হয়েছে। তিনি বলেন, করোনার পরে ফ্লাইট যেমন বেড়ে গেছে, পাশাপাশি পর্যটন মেলারও আয়োজন হচ্ছে। সবচেয়ে বড় কথা চারিদিকে দ্বার উন্মুক্ত হওয়ায় মানুষেরও ভ্রমণে আগ্রহ কিংবা নিঃশ্বাস নেয়ার আগ্রহ বাড়ছে। এটাই প্রত্যাশা ছিল।
মিরপুর থেকে মেলায় এসেছেন রিয়া এবং লিমন। লিমন বলেন, আমরা দুজনই ভ্রমণ পিপাসু। ঢাকায় এমন পর্যটন মেলা হচ্ছে জেনে আমরা ঘুরতে এসেছি। বিভিন্ন স্টলে ঘুরে তাদের অফার সম্পর্কে জানলাম। আমরা যারা ভ্রমণ ভালোবাসি তাদের জন্য এমন মেলা খুবই প্রত্যাশার। এক ছাতার নিচে সব প্রতিষ্ঠানের অফার, ডিসকাউন্ট সেবাসহ পর্যটন বিষয়ে নানান তথ্য জানা গেল। এমন মেলা আরো হলে ভালো হয়। তবে মেলার সময় আরো বাড়ালে ভালো হতো।
প্রবেশ কুপনের ওপর আজ সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকেটসহ আকর্ষণীয় অন্যান্য পুরস্কার।
অন্যদিকে ভারত, নেপাল, মালয়েশিয়া, থাইল্যান্ড ও আমিরাতের শারজাহ রুটে ২০ শতাংশ ছাড় দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ উপলক্ষে এ ছাড় ঘোষণা করে বিমান। একইভাবে এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি বেশির ভাগগুলো প্রতিষ্ঠানই এমন অফার দিচ্ছে। যে কারণে মেলার দ্বিতীয় দিন সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় জমে উঠেছে মেলা প্রাঙ্গণ।
ঢাকা ট্রাভেল মার্ট ২০২২-এর টাইটেল স্পনসর ট্রাভেল এজেন্সি ট্রিপলাভার, কো-স্পনসর ইউএস-বাংলা এয়ারলাইন্স। পার্টনার হিসেবে আয়োজনে সহযোগিতা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং বাংলাদেশ পর্যটন করপোরেশন। এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।
সেমিনার আয়োজকরা জানান, ঢাকা ট্রাভেল মার্ট চলাকালীন আজ বিকালে ‘আঞ্চলিক এভিয়েশন হাব হিসেবে বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে।
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। আলোচক হিসেবে অংশগ্রহণ করবেন ফ্লাই ঢাকার ব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার আনিসুল ইসলাম মোহাম্মদ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল্লাহ আল মামুন, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, এয়ার এস্ট্রার ব্যবস্থাপনা পরিচালক ইমরান আসিফ এবং ইউনাইটেড এয়ারওয়েজ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়