ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

কেন্দুয়ায় গৃহহীনদের ঘর ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা : আটক ২

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : উপজেলার বলাইশিমুল গ্রামে ভূমিহীন ও গৃহহীনদের নবনির্মিত ঘর রাতের আঁধারে ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউএনও মাহমুদা বেগম ও কেন্দুয়া থানার ওসি আলী হোসেন।
জানা যায়, বলাইশিমুল গ্রামের হাওরে ১ একর ৮৭ শতাংশ জায়গাজুড়ে একটি খেলার মাঠ রয়েছে। ইতোমধ্যে মাঠের চারপাশে কিছু জায়গা দখল করে নিয়ে গেছে পাশের জমির মালিকরা। উপজেলা প্রশাসন মাঠের জায়গাটি দখলমুক্ত করাসহ এক পাশে ২৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ প্রকল্প গ্রহণ করে। ঘর নির্মাণকাজের প্রস্তুতি জেনে এলাকাবাসী মাঠ রক্ষার দাবিতে গত ২৮ মে মাঠেই মানববন্ধন কর্মসূচি পালন করে। পরের দিন ২৯ মে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, ইউএনও মাহমুদা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূঁইয়া, ওসি আলী হোসেন মাঠে যান এবং এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় করে মাঠে পূর্ব ও উত্তর পাশে ঘর নির্মাণের সিদ্ধান্ত নিয়ে জায়গাটি পরিমাপ করে চলে আসেন। পরের দিন ৩০ মে একদিকে ঘর নির্মাণের জন্য ইট, বালুসহ অন্যান্য নির্মাণসামগ্রী পাঠিয়ে কাজ শুরু করা হয়। অপরদিকে মাঠ রক্ষার দাবি নিয়ে আদালতে মামলা দায়ের করা হয়। এই মামলার বাদী হন বলাইশিমুল গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান মণ্ডলসহ ৮ জন। মামলায় বিবাদী করা হয় কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি), উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নেত্রকোনা জেলা প্রশাসককে। আদালত ইউএনওকে ৫ দিনের মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দেন। এদিকে গত বৃহস্পতিবার রাতে এক দল দুর্বৃত্তরা প্রকল্প স্থানে এসে পাহারারত গ্রাম পুলিশকে অস্ত্রের ভয় দেখিয়ে নির্মাণাধীন ঘর ভাঙচুর করে চলে যায়।
এ ব্যাপারে ইউএনও মাহমুদা বেগম জানান, ঘর নির্মাণকাজে সার্বক্ষণিকভাবে গ্রাম পুলিশ পাহারায় রাখা হয়েছিল। গত বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা এসে গ্রাম পুলিশদের অস্ত্রের ভয় দেখিয়ে নির্মাণাধীন ঘর ভাঙচুর করেছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেয়া হবে।
এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই কেন্দুয়া থানার ওসি আলী হোসেনের নির্দেশে পুলিশ অভিযান চালিয়ে বলাইশিমুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিক ও সাবেক ইউপি সদস্য হায়দার আলীকে গ্রেপ্তার করে। সংবাদ পেয়ে কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল ও জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ গতকাল শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে জড়িতদের আইনের আওতায় আনার জন্য পুলিশকে নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়