ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

কাদেরকে ইতিহাস থেকে শিক্ষা নিতে বললেন ফখরুল

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সতর্ক করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি ওবায়দুল কাদেরকে সতর্ক করতে চাই। আপনারা তো ইতিহাস থেকে শিক্ষা নেন না, এবার একটু শিক্ষা নিন। মনে করেন ১৯৭৪ সালের কথা, খাদ্য-শস্যের দাম বৃদ্ধির কারণে তখন দুর্ভিক্ষ হয়েছিল, এখন আবার দাম বাড়ছে। মানুষের হাহাকার শুরু হয়ে গেছে। দেয়ালের লিখন পড়–ন, নয় তো সরকারের ভয়ানক পরিণতি হবে।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম ও জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আগ্রাসন প্রতিরোধ ও ভোটাধিকার প্রতিষ্ঠায় করণীয়’ শীর্ষক এ সভার আয়োজন করে জাগপা।
ওবায়দুল কাদেরকে উল্টাপাল্টা কথা না বলার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের ধমকাচ্ছেন? এখনো সময় আছে, গুম-খুন, নির্যাতন ও মিথ্যা মামলা দেয়ার পথ পরিহার করে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে আসুন। গণতান্ত্রিক পরিবেশ তৈরি করুন। মানুষকে কথা বলতে দিন। জনগণকে অধিকার প্রয়োগ করতে দিন। তা না হলে আপনাদের ভয়ানক পরিণতি হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার জন্য সরকারকে বাধ্য করতে দেশের সব বাম-ডান রাজনৈতিক দলকে একজোট হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, এই সরকার বিচার বিভাগ থেকে শুরু করে নির্বাচন ব্যবস্থাসহ সব ধ্বংস করে একক নিয়ন্ত্রণ নিয়েছে। তাই এদের অধীনে আর কোনো নির্বাচন নয়। তাই এই সরকারকে বিদায় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। আবারো একটা যুদ্ধ করে দেশের মানুষকে মুক্ত করতে হবে। জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের সঞ্চালনায় অন্যদের মধ্যে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়