ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

এমবাপ্পের ভুয়া টুইট নিয়ে তোলপাড়

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এমবাপ্পেকে দলে ভেড়াতে মরিয়া ছিল রিয়াল মাদ্রিদ। ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেও স্বপ্নের ক্লাব বিয়ালে যেতে প্রস্তুত ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে মোটা অঙ্কের অফারে ঘরের ছেলেকে ঘরে রাখতে সমর্থ হয় পিএসজি। তিন বছরের জন্য এমবাপ্পেকে দলে ভেড়ানোর পর অনেকে রসিকতা করে বলেছিলেন, এমবাপ্পের হাতে পিএসজি শুধু ক্লাবের মালিকানা তুলে দেয়াই অবশিষ্ট রয়েছে। ফরাসি তারকাকে ধরে রাখতে চুক্তি করার বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো এবং বাৎসরিক বেতন কর বাদেই ১০ কোটি ইউরো (মতান্তরে ১৫ কোটি) নিয়ে ফুটবল ইতিহাসের সবচেয়ে পারিশ্রমিকপ্রাপ্ত খেলোয়াড় হতে কে না চায়!
তবে বেতনই নয়, পিএসজি নিজেদের ক্রীড়া প্রকল্প নিয়ে যে কোনো সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা এমবাপ্পের হাতে তুলে দেবে বলেও তখন জানিয়েছিলেন ইউরোপের সংবাদকর্মীরা। অর্থাৎ ক্লাবে কে থাকবেন, কে থাকবেন না, কাকে আনতে হবে এসব বিষয়েও সিদ্ধান্ত নেয়ায় এমবাপ্পেকে ক্ষমতায়ন করবে পিএসজি। কোনো ফুটবলারের ক্ষেত্রে এমন চুক্তি অতীতে কখনো দেখা গেছে কিনা, তা সত্যিই গবেষণার বিষয়।
নতুন চুক্তির শর্ত অনুযায়ী, ক্লাবের বোর্ডরুমেও প্রভাবশালী ভূমিকা রাখছেন এমবাপ্পে। ক্লাব থেকে তিনি নাকি ছাঁটাই চান নেইমার, মাউরিসিও পচেত্তিনো ও আরো ১২ জনের। এ ধরনের এক টুইট ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড সেটিকে ‘ভুয়া’ দাবি করেছেন। গণমাধ্যমের খবর, লিগ ওয়ান চ্যাম্পিয়নরা ২৩ বছর বয়সিকে বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি খেলোয়াড়ের আসনে বসিয়েছে। আর বোর্ডরুমে থাকবে তার কথার গুরুত্বও। এমন শর্তে পার্ক দে প্রিন্সেসে থেকে গেছেন তিনি।
গত ২ জুন স্পোর্টবাইবেল একটি টুইট করেন। তাদের দাবি, ফরোয়ার্ড নেইমার ও প্রধান কোচ পচেত্তিনো এবং আরো ১২ জনকে ক্লাব থেকে ছাঁটাই করতে হবে, এই শর্ত দিয়েছেন এমবাপ্পে। তারা লিখেছিল, ‘পিএসজিতে কিলিয়ান এমবাপ্পের রাজত্ব শুরু। নেইমার ও পচেত্তিনোসহ ১৪ জনের নাম তিনি দিয়েছেন, তিনি চান এই মৌসুমে তারা ক্লাব ছেড়ে চলে যাক। পরে অবশ্য এই টুইট তারা ডিলিট করে ফেলে, কারণ সেখানে যে সরাসরি এমবাপ্পেই মন্তব্য করেছেন। তিনি রিপ্লাইতে লিখেছেন, ‘ভুয়া’, পাশে লাল কালিতে একটি ক্রস চিহ্ন। এমবাপ্পে এমন দাবিকে ভুয়া বললেও পিএসজি ভালো দাম পেলে এই মৌসুমে নেইমারকে বেচে দিতে চায়। অবশ্য ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিজ ইচ্ছায় চলে যাওয়ার কথা ভাবছেন না। ৩০ বছর বয়সি তারকার চুক্তির মেয়াদ শেষ হতে এখনো তিন বছর বাকি।
পচেত্তিনোর ব্যাপারেও গুঞ্জন আছে। চ্যাম্পিয়ন্স লিগে এবারো ব্যর্থ হওয়ার পর আর্জেন্টাইন এই কোচের চাকরি নিয়ে টানাটানি খবরও জানিয়েছে সংবাদমাধ্যম।

এমবাপ্পে নতুন চুক্তি করার পর নেইমারের প্যারিস ছেড়ে যাওয়া নিয়েও গুঞ্জন উঠেছিল। চেলসি নাকি তার প্রতি আগ্রহী। অবশ্য ব্রাজিলিয়ান তারকা পরে নিজেই জানান, তিনি এই ক্লাবে থাকতে চান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়