ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

উখিয়ায় ১ লাখ পিস ইয়াবা আটক করেছে বিজিবি

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকা থেকে ১ লাখ পিস ইয়াবা আটক করেছে। তবে সে সময় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। গত বৃহস্পতিবার গভীর রাতে এই অভিযান চালানো হয়।
বিজিবি জানায়, সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠপর্যায়ে বিজিবির অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে উখিয়ার পালংখালীর রহমতের বিল নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়। রাত ৩টা ৪০ মিনিটের দিকে কয়েকজন ইয়াবা চোরাকারবারি পায়ে হেঁটে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করে। বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করলে তারা বিজিবি টহল দলের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। বিজিবি টহলদল নিজেদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারিদের লক্ষ্য করে পাল্টা গুলিবর্ষণ করলে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে নদী পার হয়ে কেওড়া বাগানের মধ্য দিয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা ঘটনাস্থল তল্লাশি করে ১ লাখ পিস বার্মিজ ইয়াবা আটক করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য আনুমানিক ৩ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান চালিয়ে ১৩৪ কোটি ১ লাখ ৩ হাজার ৬০০ টাকা মূল্যের ৪৪ লাখ ৬৭ হাজার ১২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ২০৪ কোটি ১১ লাখ ৩ হাজার ৬০০ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৫৬ জন আসামি আটক করতে সক্ষম হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়