ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

আর্জেন্টিনাকে নেইমারের খোঁচা

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ওয়েম্বলি স্টেডিয়ামে ‘লা ফিনালিসিমা’য় ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। আর এই শিরোপা জয়ের পর মাঠে উদযাপন শেষে ওঠা আর্জেন্টিনার খেলোয়াড়রা ড্রেসিংরুমে গিয়েও উল্লাস করেন। আর এই উল্লাসের সময়ের চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলকে টেনে আনতেও ছাড় দেয়নি লিওনেল মেসির সতীর্থরা। আর সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়ে। এরপরই সেখানে আর্জেন্টিনাকে খোঁচা দিয়ে ব্রাজিলিয়ান তারকা মস্তব্য করেন, ‘ওরা কি বিশ্বকাপ জিতে গেছে?’
কোপা আমেরিকার পর টানা ফিনালিসিমা, টানা দুটি শিরোপা জয়ের পাশাপাশি টানা ৩২ ম্যাচেও অপরাজিত লিওনেল স্কালোনির শিষ্যরা।
যে কারণে উল্লাসের মাত্রাটাও যেন একটি বেশিই ছিল। শুধু খেলোয়াড়রাই নয় সমর্থকদেরও দেখা গেছে চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলকে নিয়ে খোঁচাতে ছাড়েননি। ওয়েম্বলির মাঠ, ড্রেসিংরুমের পর দলীয় বাসেও উল্লাস করেছেন রদ্রিগো দি পল-জিওভান্নি লো সেলসোরা। তবে ড্রেসিংরুমে আনন্দ উদযাপনের সময় আর্জেন্টাইন খেলোয়াড়দের একটি গান ভালো লাগেনি নেইমারের।
সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ফুটবলবিষয়ক বিনোদনমূলক পেজ ‘ফুতিওসেদিয়ে’তে আর্জেন্টিনার খেলোয়াড়দের ড্রেসিংরুমে উল্লাস ও গান গাওয়ার ছবি প্রকাশ করে ক্যাপশনে লেখে, ‘ফিনালিসিমা জিতে আর্জেন্টিনার খেলোয়াড়রা ড্রেসিংরুমে ব্রাজিলকে খোঁচা মেরে গান গেয়ে উল্লাস করছে।’ আর সেখানেই পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার তার ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সে পোস্টে মন্তব্য করেন, ‘ওরা কি বিশ্বকাপ জিতে গেছে?’ তবে মন্তব্যটি অবশ্য বেশিক্ষণ রাখেননি পিএসজি তারকা। কিছুক্ষণ পরই তা আবার মুছে দিয়েছেন তিনি।
আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ সেই গানের কয়েক লাইন প্রকাশ করেছে, যার বাংলা অর্থ করলে হয়, ‘ব্রাজিলিয়ানরা, কী হলো/ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এমন কুঁকড়ে গেল!
মেসি রিও থেকে কাপ জিতে এসেছে, আমরা আর্জেন্টাইনরা সব সময়ই উল্লাস করব, মনে যে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন… ম্যারাডোনা থেকে মালভিনাস (ফকল্যান্ড দ্বীপপুঞ্জ) তো ভুলে যাইনি। আমরা সবাই এমন এবং সব সময় আর্জেন্টিনাকেই অনুসরণ করি।’
এর আগে মারাকানা স্টেডিয়ামে কোপা আমেরিকা জয়ের পরও এমন কিছু করতে তারা খোঁচা দিতে চেয়েছিল চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলকে। তবে সতীর্থ লিওনেল মেসির হস্তক্ষেপে সেটি আর করা হয়নি সেবার। কিন্তু এবারে দেখা যায় ড্রেসিংরুমে রদ্রিগো ডি পল আর্জেন্টিনার পতাকা পরে আছেন, তার সঙ্গে গাইছেন বাকিরা। লিওনেল মেসিও এবার আর কিছু বলেননি সতীর্থদের এমন কাণ্ডে।
ফুটবলে দুই চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার দুই তারকা খেলোয়াড় নেইমার ও মেসি। তবে ব্যক্তি জীবনে মেসি ও নেইমার খুবই ঘনিষ্ঠ বন্ধু। বার্সেলোনাতে দীর্ঘদিন একসঙ্গে খেলার পর পিএসজিতে বর্তমানে সতীর্থ দুজন একসঙ্গে খেলছেন। সেখানে মেসি ছাড়াও আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসের মতো আর্জেন্টাইন তারকারাও পিএসজিতে নেইমারের সতীর্থ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়