ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

হোটেল-রেস্তোরাঁ : নিবন্ধন করতে হবে ৩০ জুনের মধ্যে অন্যথায় ব্যবস্থা

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : লাইসেন্সবিহীন হোটেল-রেস্তোরাঁ ব্যবসায়ীদের ৩০ জুনের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মুমিনুর রহমান। অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।
গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আবাসিক হোটেল ও রেস্তোরাঁ মালিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। তিনি বলেন, ছাড়পত্র এবং লাইসেন্সবিহীন কোনো আবাসিক হোটেল ও রেস্তোরাঁ ব্যবসা করলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া সব হোটেল ও রেস্তোরাঁকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা ও কর্মচারীদের ডাটাবেজ তৈরি করার নির্দেশ দেন জেলা প্রশাসক।
এ সময় তিনি বলেন, গত দুই বছর করোনা ভাইরাসের কারণে হোটেল ব্যবসায় মন্দাভাব লক্ষ্য করা গেলেও বর্তমানে করোনার প্রভাব কমে আসায় আবাসিক হোটেল ও রেস্তোরাঁ ব্যবসা গতিশীল করা প্রয়োজন। তবে এজন্য মালিকদের আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, হোটেল ও রেস্তোরাঁ সেল থেকে ছাড়পত্র, নিবন্ধন এবং লাইসেন্স ছাড়া হোটেল ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়