ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনীর ৮০তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২২ কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ (গ্রীষ্মকালীন)-২০২২ গতকাল বৃহস্পতিবার যশোরে অবস্থিত বিমানবাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে ঘাঁটি অধিনায়ক, বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান প্রধান অতিথিকে স্বাগত জানান। কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে তিনি গ্র্যাজুয়েটিং অফিসারদের মাঝে ট্রফি ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন। আইএসপিআর
অফিসার ক্যাডেট মো. জহির উদ্দিন বাবর, জিডি(পি) ৮০তম বাফা কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য ‘সোর্ড অব অনার’, উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি’ এবং জেনারেল সার্ভিস প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘কমান্ড্যান্টস্ ট্রফি’ লাভ করেন। ৮০তম বাফা কোর্স (গ্রাউন্ড ব্রাঞ্চ) এ সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট পারমিতা শারমিন, এটিসি ‘বিমানবাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন। এছাড়া ১নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভের গৌরব অর্জন করে।
পরে বিমানবাহিনী প্রধান দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের সাফল্যমণ্ডিত কর্মজীবন কামনা করেন এবং কর্মক্ষেত্রে নিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে মাতৃভূমির প্রতি অঙ্গীকারকৃত দায়িত্ব পালনের জন্য তাদের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়