ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

পানিসম্পদ প্রতিমন্ত্রী : বর্ষার পরই টেকসই বাঁধ নির্মাণে কাজ শুরু হবে

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হেলাল উদ্দিন, সিরাজগঞ্জ থেকে : পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সরকার নদীভাঙন ঠেকাতে ও নাব্য ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভাঙনকবলিত এলাকায় টেকসই বাঁধ নির্মাণে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে চৌহালীর দক্ষিণাঞ্চলের ৫০০ মিটার এলাকা যমুনার ভাঙন থেকে রক্ষায় জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে যমুনা নদীর চৌহালী উপজেলার চর ছলিমাবাদ, মিটুয়ানী, ভূতের মোড় ও বিনানই গ্রামের ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, যমুনার ভাঙন থেকে চৌহালীর দক্ষিণাঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান ও বসতভিটাসহ বিশাল এলাকা রক্ষায় ৪৯ কোটি টাকার প্রকল্পে বর্ষা মৌসুমের শেষে স্থায়ী বাঁধ নির্মাণে কাজ শুরু করা হবে। এ সময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, প্রধান প্রকৌশলী (কেন্দ্রীয় অঞ্চল) আব্দুল মতিন সরকার, বগুড়া পওর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার ও বাঘুটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম মোল্লা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়