ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

নজরুল গবেষণা : পদক পেলেন বিএডিসি চেয়ারম্যান

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান (গ্রেড-১) এ এফ এম হায়াতুল্লাহ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্য নিয়ে ব্যতিক্রমী গবেষণায় অবদান রাখায় ‘দীনেশ-রবীন্দ্র চিঠিপত্র সম্মাননা-২০২২’ পদকে ভূষিত হয়েছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর বাণী সংকলন করেছেন ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর বাণীসমুচ্চয়’ নামে। তিনি বঙ্গবন্ধু ও নজরুলের লড়াই-সংগ্রামের সাদৃশ্য নিয়ে রচনা করেন ‘চেতনাগত ঐক্য : বঙ্গবন্ধু ও নজরুল’ শীর্ষক গ্রন্থটি। তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘ময়ূখ’। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ওপর তার অধ্যয়ন, গবেষণা ও রচনা বিশেষ ব্যতিক্রমী। বিজ্ঞপ্তি
গত ১ জুন ভারতের আচার্য দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটির উদ্যোগে ঢাকার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) প্রশাসনিক ভবনে পদক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।
এ এফ এম হায়াতুল্লাহ রচিত অন্যান্য কাব্যগ্রন্থ ‘সময়ের কাননে অসময়ের কুসুম’, ‘ঝরতি ফুলের মধু’, ‘জীর্ণ তরুর শীর্ণ পল্লব’, ‘ছায়া ছায়া আলোর মায়া’।
বিএডিসির চেয়ারম্যানসহ সাত বিশিষ্টজনকে ‘দীনেশ-রবীন্দ্র চিঠিপত্র সম্মাননা-২০২২’ পদক প্রদান করা হয়। পদকপ্রাপ্তির জন্য বিএডিসির চেয়ারম্যানকে সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়