ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

দেশব্যাপী প্রতিবাদ মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা তুলে না নিলে দুর্বার আন্দোলন

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : দেশের অন্যতম শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক ভোরের কাগজে মাদক কারবারির বিরুদ্ধে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের জেরে পত্রিকাটির প্রকাশক সাবের হোসেন চৌধুরী এমপি, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার মোহাম্মদ রুহুল আমিন ও ভোরের কাগজ কুমিল্লা কাগজ প্রতিবেদক এম ফিরোজ মিয়ার বিরুদ্ধে কুমিল্লা জজ আদালতে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদ অব্যাহত রয়েছে। মামলাটি প্রত্যাহারের দাবিতে চলছে বিক্ষোভ ও মানববন্ধন। অবিলম্বে মামলা তুলে না নিলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
চাঁদপুর : চাঁদপুর প্রেস ক্লাবের আয়োজনে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। চাঁদপুর প্রেস ক্লাবের সহসভাপতি ভোরের কাগজের চাঁদপুর প্রতিবেদক লক্ষণ চন্দ্র সূত্রধরের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস, সাবেক সাধারণ সম্পাদক শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, সহসভাপতি রহিম বাদশা, সোহেল রুশদি, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভনসহ সাংবাদিকরা।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে এই মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার না করা হলে সংবাদিক সমাজ কঠোর পদক্ষেপ গ্রহণ করবে। তারা আরো বলেন, এই মাদক কারবারিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। না হলে এই দেশের যুবসমাজ ধ্বংসের দিকে ধাবিত হবে। তাই এ দেশকে মাদকমুক্ত করতে হলে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে কোনো শক্তিই সাংবাদিকদের ওপর কোনো অন্যায়-অবিচার করতে পারবে না। তাই আবারো বলছি অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করা হোক।
এ সময় আরো উপস্থিত ছিলেন- চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক তাহা জুবায়ের, চাঁদপুর কণ্ঠের চিফ রিপোর্টার বিমল চৌধুরী, গেøাবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি সুজন আহম্মেদ, আনন্দ টিভির জেলা প্রতিনিধি শরীফ আহমেদ, বাংলাদেশের আলো পত্রিকার জেলা প্রতিনিধি সাঈদ

হোসেন অপুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।
ক্ষেতলাল (জয়পুরহাট) : বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় ভোরের কাগজের প্রকাশক ও সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মিথ্যা মানহানি মামলা দায়ের করেন তালিকাভুক্ত কুমিল্লার শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাত। সেই মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে ক্ষেতলালে গত সোমবার উপজেলা সাংবাদিক সমাজের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা বলেন, মামলা, হামলা ও নির্যাতন করে যদি সাংবাদিকদের কণ্ঠ রোধ করার চেষ্টা করা হয় তাহলে সাংবাদিক সমাজ বসে থাকবে না। তারা অবিলম্বে ভোরের কাগজের প্রকাশক, সম্পাদক, বার্তা সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে করা মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান। মামলা প্রত্যাহার করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
বিকাল ৩টায় পৌর সদরের পোস্ট অফিসের সামনে প্রধান সড়কে ক্ষেতলাল উপজেলা সাংবাদিক সমাজের আয়োজনে আজকের পত্রিকার ক্ষেতলাল প্রতিনিধি আজিজার রহমানের সভাপতিত্বে ও ভোরের কাগজের প্রতিনিধি আখতারুজ্জামান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি মিজানুর রহমান, যুগান্তর প্রতিনিধি হাসান আলী, আজকালের খবরের প্রতিনিধি আজিজুল হক, মানবজমিন প্রতিনিধি আবু হাসান, আমার সংবাদের প্রতিনিধি আ ন ম রুহুল আমিন চিশতি, খোলা কাগজের প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, জয়পুরহাট খবরের প্রতিনিধি ও প্রভাষক মাহিউল মুরাদ, চাঁদনী বাজারের প্রতিনিধি আমানুল্লাহ আমান, সাপ্তাহিক কর্মক্ষেত্রের প্রতিনিধি শাহিনুর ইসলাম শাহীন, প্রত্যাশা প্রতিদিনের জয়পুরহাট প্রতিনিধি এস এম মিলন, বাংলার দূত-এর প্রতিনিধি আব্দুর রাজ্জাকসহ আরো অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়