ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ : বিএনপির স্লোগানেই প্রমাণিত হয় বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ‘পঁচাত্তরের হাতিয়ার’ স্লোগানই প্রমাণ করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া জড়িত। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে যুব মহিলা লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অপু উকিলের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রমুখ।
তথ্যমন্ত্রী বলেন, তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী ও অছাত্রদের সমাবেশ ঘটিয়ে ‘পঁচাত্তরের হাতিয়ার’ স্লোগান দিয়ে প্রমাণ করেছে, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জিয়াউর রহমান ঘটিয়েছে। বিএনপি সেটি স্বীকার করে নিয়েছে। তিনি বলেন, প্রকৃতপক্ষে দেশের নিজস্ব টাকায় যখন পদ্মা সেতু হয়েছে তখন খালেদা জিয়ার পলাতক পুত্র তারেক রহমান ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাথা খারাপ হয়ে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমও তাদের সমালোচনায় মুখর। লজ্জায় তাদের মাথা হেঁট হয়ে গেছে। এ কারণে তারা সারা বাংলাদেশে ভিন্ন রকমের একটা পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে যাতে মানুষের মধ্যে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে যে আনন্দ-উচ্ছ¡াস বিরাজ করছে তা নষ্ট করা যায়।
যুব মহিলা লীগই বিএনপি-জামায়াতকে প্রতিহতের জন্য যথেষ্ট উল্লেখ করে ড. হাছান বলেন, স্বাধীনতাবিরোধীদের নিয়ে বাংলাদেশে আবারো ২০১৩-১৪-১৫ সালের মতো অগ্নিসন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টাকারী এই বিএনপি-জামায়াতের অপশক্তিকে আমাদের প্রতিহত করতে হবে। এ দেশের আপামর গণমানুষের দল আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে আছে এবং থাকবে।
সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, এই বাংলাদেশে যারা নৈরাজ্য সৃষ্টি করেছে, যারা বাংলাদেশকে ধ্বংস করার দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল, সেই বিএনপি-জামায়াত আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। ওরা লাশ চায়। ওরা লাশের রাজনীতি করে দেশকে অস্থিতিশীল করতে চায়। ওদের রুখতে হবে।
এর পরপরই মন্ত্রী সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভা, প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি বাস্তবায়ন ও বার্ষিক উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন। মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনের পরিচালনায় অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, খাদিজা বেগমসহ অন্য কর্মকর্তারা এতে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়