ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

ঢাকা-খুলনা মহাসড়ক : খুঁটি না সরিয়েই সম্প্রসারণ

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লিটন চক্রবর্তী, রাজবাড়ীর থেকে : গোয়ালন্দ উপজেলার গুরুত্বপূর্ণ পৌরজামতলা এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কের দুই পাশ সম্প্রসারণ কাজে সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করা হয়েছে। সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের ওই খুঁটিগুলো থাকায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
জানা যায়, প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পে ৫০০ মিটার মহসড়কের দুই পাশ সম্প্রসারণ, ডিভাইডার স্থাপন ও সৌন্দর্যবর্ধনের কাজের দুই পাশ সম্প্রসারণ করে সড়কে কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করা হয়েছে। সম্প্রসারিত সড়কটির মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করায় দুর্ঘটনার আশঙ্কা নিয়েই প্রতিনিয়তই চলাচল করছে যানবাহন।
সরজমিন দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ পৌরজামতলা এলাকায় সড়ক সম্প্রসারণ, ডিভাইডার স্থাপন ও সৌন্দর্যবর্ধনের কাজ চলমান রয়েছে। এরই মধ্যে দুই পাশের সড়ক সম্প্রসারণ এর সড়কের মাঝখানেই ৩টি বৈদ্যুতিক খুঁটি রেখেই কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। ওই খুঁটিগুলোর আশপাশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে ছোট-বড় বিভিন্ন যানবাহন এবং ডিভাইডার স্থাপন ও সৌন্দর্যবর্ধনের কাজ চলমান রয়েছে।
স্থানীয় বাসিন্দা আ. কুদ্দুস, দোকানদার শাহিন শেখসহ অনেকেই বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক। এখান দিয়ে রাত-দিন ২৪ ঘণ্টা সব রকম যানবাহন চলাচল করে। এই রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে রাস্তার কাজ শেষ করেছে। রাস্তার মাঝখানে যেভাবে খুঁটিগুলো রয়েছে তাতে যে কোনো সময় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটতে পারে। তাই কর্তৃপক্ষের উচিত, দ্রুতই এই খুঁটিগুলো অপসারণ করা।
অটোচালক জাহিদ হোসেন বলেন, এ সড়কটি যান চলাচলে সারা দিন ব্যস্ত থাকে। আমরা এখান দিয়েই চলাচল করি অতি সতর্কতার সঙ্গে। একটু এদিক-ওদিক হলেই চরম বিপদ। যেহেতু এটা ব্যস্ততম সড়ক, সেহেতু দুর্ঘটনা এড়াতে দ্রুতই ওই খুঁটিগুলো অপসারণ করার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।
এ প্রসঙ্গে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মো. নুর আইন বলেন, সড়ক সম্প্রসারণ করায় আমাদের তিনটি বৈদ্যুতিক খুঁটি সড়কের মাঝখানে পড়ে আছে। ওই লাইন দিয়েই গোয়ালন্দ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। কাজেই হুট করেই খুঁটিগুলো সরানো সম্ভব নয়। তবে দ্রুত সময়ের মধ্যে বিদ্যুতের ওই খুঁটিগুলো স্থানান্তর করা হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়