ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবি : কাফনের কাপড় পরে রেললাইন অবরোধ

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে এবার কাফনের কাপড় গায়ে জড়িয়ে রেললাইন অবরোধ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। গতকাল বৃস্পতিবার সকালে নগরের ষোলশহর রেলওয়ে স্টেশনে এ কর্মসূচি পালন করেন দ্বিতীয়বার পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুকরা। রেললাইন অবরোধ করায় বিশ্ববিদ্যালয়গামী সকাল সাড়ে ১০টার শাটল ট্রেন আধা ঘণ্টা দেরিতে ছেড়ে যায়।
আন্দোলনের সমন্বয়ক ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের শিক্ষার্থী সংগ্রাম খান বলেন, আমরা আমাদের দাবিতে অটল। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে রেললাইন অবরোধ প্রত্যাহার করলেও আমরা সেখানে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছি। ঢাকা ও চট্টগ্রাম ছাড়া সব বিশ্ববিদ্যালয়ে এই সুযোগ আছে। আমাদের দাবি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চালু করতে হবে। তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলার পর অটো পাসের কারণে শিক্ষার্থীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে আসছি। এটা আমাদের অধিকার। দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ না দিলে আমাদের বেঁচে থাকাই অর্থহীন।
আন্দোলনকারী রিমকাতুল জান্নাত বলেন, গত ৬ মাস আমরা আন্দোলন করে আসছি। শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি আমাদের দাবির ব্যাপারে একমত। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের প্রতিশ্রæতি দিয়েও তা ভঙ্গ করছে। বাধ্য হয়ে আমরা কাফনের কাপড় পরে আন্দোলনে নেমেছি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, শিক্ষার্থীদের আন্দোলন অযৌক্তিক। কেননা, দ্বিতীয়বার ভর্তির সুযোগ নেই। বিষয়টি নিয়ে অনেক আলোচনা হয়েছে। আমাদের সিদ্ধান্ত পরিবর্তন হবে না। যেভাবে ভর্তি পরীক্ষা হচ্ছে সেভাবেই আগামীতেও হবে। শুধু মাত্র যারা ২০১৯ সালে এসএসসি ও ২০২১ সালে এইচএসসি পরীক্ষা দিয়েছে তারাই এবার ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়