ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

চট্টগ্রামে কাল শুরু হচ্ছে সপ্তাহব্যাপী গণবুস্টার ডোজ

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ৪১টি ওয়ার্ডে আগামীকাল ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী করোনা ভাইরাসের বুস্টার ডোজের গণটিকা দেয়া হবে। গতকাল সকালে টাইগারপাসের চট্টগ্রাম সিটি করপোরেশন ভবনের সম্মেলন কক্ষে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে এক মতবিনিময় সভা শেষে এ তথ্য জানানো হয়। এই কর্মসূচিকে সফল করতে প্রতি ওয়ার্ডে মাইকিং এবং জুমার নামাজে প্রতিটি মসজিদের ইমাম-খতিবের মাধ্যমে এলাকার নাগরিকদের অবহিত করার কর্মসূচি নেয়া হয়েছে বলেও জানান মোহাম্মদ শহীদুল আলম।
চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভ্যাকসিন দেয়া হবে। সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ২টি করে কেন্দ্র স্থাপন করে প্রতি কেন্দ্রে কমপক্ষে ৩০০ জনকে ভ্যাকসিন দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। তবে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে কেবল ৩টি কেন্দ্র স্থাপন করা হবে। তিনি বলেন, এই ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর হতে তদুর্ধ্ব সকল নাগরিক তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ কোভিড ভ্যাকসিন নিতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুস্টার ডোজ নেয়া যাবে। বুস্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন কার্যক্রমও স্বাভাবিকভাবে চলমান থাকবে।
চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম বলেন, কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন একটি কার্যকর সমাধান। কোভিড ভ্যাকসিনের সম্পূর্ণ সুফল পেতে হলে অবশ্যই তৃতীয় বা বুস্টার ডোজ নিতে হবে। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য স্টান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর হাজি নুরুল হক, হাসান মুরাদ বিপ্লব, ছালে আহম্মদ চৌধুরী, সলিমউল্লাহ বাচ্চু, মো. শফিউল আলম, মো. শফিকুল ইসলাম, ওয়াসিম উদ্দিন চৌধুরী, মো. নুরুল আলম শেখ, জাফরুল হায়দার চৌধুরী, মো. আবদুল মান্নান, আবদুল বারেক, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নীলু নাগ, আনঞ্জুমান আরা, ফেরদৌসি আকবর, হুরে আরা বেগম, তছলিমা বেগম, জাহেদা বেগম পপি, সচিব খালেদ মাহমুদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়