ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

গণমাধ্যমে নারীদের অংশগ্রহণের সুযোগ বাড়ানোর তাগিদ

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গণমাধ্যমে নারীদের অংশগ্রহণের সুযোগ বাড়ানো এবং তাদের জন্য আলাদা আচরণবিধি ও নীতিমালা নির্ধারণের তাগিদ দিয়েছেন বক্তারা।
বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের (বিএনএসকে) আয়োজনে ‘শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সাংবাদিকতা পদক’ প্রদান অনুষ্ঠানে তারা এ তাগিদ দেন। দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই অনুষ্ঠান হয়। দৈনিক প্রথম আলোর বিশেষ সংবাদদাতা রোজিনা ইসলাম ও একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার কাবেরী মৈত্রেয়কে এই পদক দেয়া হয়।
বিএনএসকে সভাপতি নাসিমুন আরা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আজকের পত্রিকার সম্পাদক ও সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, সাবেক ডাকসু সহসভাপতি অধ্যাপক ড. মাহফুজা খানম, মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি মফিদুল হক, সিনিয়র সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত; শহীদ সাংবাদিক সেলিনা পারভীন ১৯৩১ সালের ৩১ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি সাপ্তাহিক বেগম, ললনা, শিলালিপিসহ বিভিন্ন পত্রপত্রিকায় সাংবাদিকতা করেছেন। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তান হানাদার বাহিনী তাকে হত্যা করে। এর আগের দিন পাকিস্তানিদের দোসর আলবদর বাহিনী সেলিনা পারভীনকে তার বাসা থেকে ধরে নিয়ে যায়। পরবর্তীতে ১৭ ডিসেম্বর মিরপুর বধ্যভূমিতে তার মরদেহ শনাক্ত করে, ১৮ ডিসেম্বর আজিমপুর কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়