জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

২৫শ নিবন্ধনধারীকে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৩তম নিবন্ধন পরীক্ষায় কৃতকার্য আরো ২ হাজার ৫০০ জনকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের দ্রুততম সময়ের মধ্যে আদালতের রায় বাস্তবায়ন করতে বলা হয়েছে।
এ বিষয়ে করা পৃথক ৯টি রুল যথাযথ ঘোষণা করে গতকাল বুধবার বিচারপতি কাশেফা হোসেন ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট এম মনিরুজ্জামান আসাদ, এডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ মিয়া ও এডভোকেট মো. ফারুক হোসেন।
এডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া পরে ভোরের কাগজকে বলেন, ২০১৬ সালে ১৩তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা নেয়া হয়। তিন ধাপে অর্থাৎ প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্তভাবে মোট ১৭ হাজার ২৫৪ জন উত্তীর্ণ হলেও এনটিআরসিএ তাদের সবাইকে নিয়োগ দেয়নি। নিয়োগবঞ্চিতরা পরে এনটিআরসিএসহ সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেয়াসহ মানববন্ধন করেন। তাতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিয়োগ না দিলে নিবন্ধনধারীদের মধ্যে ২ হাজার ৫০০ জন সংক্ষুব্ধ হয়ে হাইকোর্টে কয়েকটি রিট পিটিশন দায়ের করেন। ওই রিটের চূড়ান্ত শুনানি শেষে তাদের নিয়োগ দেয়ার নির্দেশনা দেয়া হয়।
উল্লেখ্য, এরই মধ্যে ১৩তম নিবন্ধনধারীদের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অন্য একটি রায়ের মাধ্যমে ২ হাজর ২০৭ জনকে নিয়োগ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়