জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

ময়লার গাড়ির ধাক্কায় নারী নিহত : ‘অন্তত আমার বোনের মৃত্যুর বিচার যেন হয়’

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কয়েকদিন পরপরই শুনি সিটি করপোরেশনের গাড়ি মানুষ চাপা দিয়ে মেরে ফেলছে। ঘাতকদের গ্রেপ্তার করা হলেও কোনো ঘটনার বিচার হয়েছে বলে শুনিনি। আর বিচার না হওয়াতেই এমন মৃত্যুর ঘটনা থামছে না। কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি, অন্তত আমার বোনের মৃত্যুর ঘটনার বিচার যেন তারা করে। এতে নিহতদের আত্মার শান্তিও পাবে। গতকাল বুধবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গের সামনে বিলাপ করতে করতে এসব কথা বলছিলেন দ্বীন ইসলাম লিটন নামে এক ব্যক্তি।
গত মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর মুগদা টিটিপাড়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় লিটনের বোন নাজমা বেগম (৪৫) নিহত হন। এ ঘটনায় ঘাতক চালকসহ গাড়িটি জব্দ করেছে পুলিশ।
নিহতের ছোট ভাই দ্বীন ইসলাম লিটন জানান, দুই মেয়ের জননী ছিলেন নাজমা। থাকতেন গ্রামের বাড়ি মাদারীপুর শিবচর উপজেলার রাজারচরে। স্বামীর নাম আব্দুর রহিম মুন্সি।
বড় মেয়ে পূর্ণিমা (১৮) ঢাকাতে আফতাবনগরে স্বামীর সঙ্গে থাকেন। আর ছোট মেয়ে স্বর্ণা (১৫) তাদের সঙ্গে গ্রামে থাকেন। মঙ্গলবার রাতেই নাজমার বড় মেয়ের মাধ্যমে জানতে পারি গত শনিবার স্বামীর সঙ্গে মনোমালিন্য করে তিনি ঢাকায় চলে আসেন।
নিহতের বড় মেয়ে পূর্ণিমা জানান, মা ঢাকায় আসার পর গোপীবাগে এক আত্মীয়ের বাসায় উঠেছিল। মঙ্গলবার রাতে সেখান থেকে আফতাবনগরে তার (পূর্ণিমা) বাসায় যাচ্ছিলেন। ১০টার দিকে তিনি পুলিশের মাধ্যমে খবর পান তার মা সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। পরে মাকে উদ্ধার করে মুগদা জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। সঙ্গে সঙ্গে তিনি সেখানে গিয়ে তার মাকে মৃত দেখতে পান। ঘাতক চালক ও গাড়িটি জব্দ করা হলেও তাদের কোনো বিচার হবে না বলে আশঙ্কা প্রকাশ করে ক্ষোভ জানিয়েছেন নিহত নাজমার স্বজনরা।
মুগদা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জামাল উদ্দিন মীর জানান, মঙ্গলবার রাতে টিটিপাড়া মোড়ে ওই নারী রাস্তা পার হচ্ছিল।
তখন সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ি তাকে ধাক্কা দেয়। পথচারীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলেও বাঁচানো যায়নি। ঘটনার পরপরই ঘাতক চালকসহ গাড়িটি জব্দ করা হয়েছে। নিহতের স্বামী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। গতকাল বুধবার দুপুরে ঢামেক মর্গে মৃতদেহটি ময়নাতদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, বেপরোয়া সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় প্রায় ঘটছে প্রাণহানির ঘটনা। এরআগে, ময়লার গাড়ির ধাক্কায় গত বছরের ২৩ ডিসেম্বর টিটিপাড়াতেই নিহত হন ব্যবসায়ী স্বপন সরকার। ২৪ নভেম্বরে গুলিস্তানে নটরডেম কলেজের শিক্ষার্থী নাইম হাসান, পরদিন ২৫ নভেম্বর পান্থপথে আহমেদ কবির। চলতি বছরের ১ এপ্রিল তিলপাপাড়ায় নাসরিন খানম ও ২২ জানুয়ারি মহাখালীতে শিখা রানী নামে এক পরিচ্ছন্নতাকর্মী নিহত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়