জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

ফারুকী এবার সিডনি চলচ্চিত্র উৎসবের বিচারক

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : সিডনি চলচ্চিত্র উৎসবের (এসএফএফ) বিচারক হলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। উৎসবের ১২টি শাখার ছবির মূল্যায়ন করবেন বাংলাদেশি এই পরিচালক।
তার সঙ্গে বিচারক হিসেবে আরো থাকছেন প্রশংসিত অভিনেতা-পরিচালক ডেভিড ওয়েনহাম (অস্ট্রেলিয়া-সভাপতি); বাফটা-মনোনীত লেখক ও পরিচালক জেনিফার পিডম (অস্ট্রেলিয়া), বার্লিন গোল্ডেন বিয়ার বিজয়ী লেখক-পরিচালক-প্রযোজক সেমিহ কাপলানোলু (তুরস্ক) এবং কাওয়াকিতা মেমোরিয়াল ফিল্ম ইনস্টিটিউট, টোকিওর নির্বাহী পরিচালক ইউকা সাকানো (জাপান)।
চলচ্চিত্র বিষয়ক পত্রিকা স্ক্রিন হাবকে উৎসবের পরিচালক নাশেন মুডলি জানান, ২০২২ সালের এ আয়োজনে জুরিদের পাঁচজন পেশাদার চলচ্চিত্র নির্মাতা ও কুশলী। অন্যদিকে অসাধারণ সব ছবি আয়োজনের জন্য এবার জমা পড়েছে। সব মিলিয়ে এবারের আয়োজনটি জাঁকালো হতে চলেছে।
জানা গেছে, ১৩ বছর ধরে অস্ট্রেলিয়ায় হয়ে আসছে সিডনি চলচ্চিত্র উৎসব। এবার ১২ শাখায় পুরস্কার দেয়া হবে। উৎসব চলবে ৮ থেকে ১৯ জুন পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়